Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Chariot Collapsed

দড়ি টানার সময় ১২০ ফুটের রথ ভেঙে পড়ল ভিড়ের মাঝে, হুলস্থুল বেঙ্গালুরুর মেলায়

শনিবারও রথটিকে মন্দির চত্বরে নিয়ে আসা হচ্ছিল। সেখান থেকেই রথযাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মন্দির চত্বরে নিয়ে আসার সময়েই রথটি কোনও ভাবে সমতা হারিয়ে ফেলে।

রথ ভেঙে পড়ার দৃশ্য। ছবি: সংগৃহীত।

রথ ভেঙে পড়ার দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৮:২৮
Share: Save:

বেঙ্গালুরুর একটি মেলায় ১২০ ফুটের রথ ভেঙে পড়ল ভিড়ের মাঝে। যদিও এই ঘটনায় কেউ হতাহত হননি বলে দাবি স্থানীয় প্রশাসনের।

শনিবার বেঙ্গালুরুর আনেকালে একটি মেলার আয়োজন করা হয়েছিল। সেখানকার হুসকুর মাদ্দুরাম্মা মন্দিরকে কেন্দ্র করে প্রতি বছর এই সময়ে মেলার আয়োজন করা হয়। আশপাশের ১০টিরও বেশি গ্রাম এই মেলায় অংশ নেয়। মেলা উপলক্ষে বিশাল রথ বানানো হয়। সেই রথের দড়ি টানার জন্য শয়ে শয়ে মানুষ ভিড় করেন।

শনিবারও রথটিকে মন্দির চত্বরে নিয়ে আসা হচ্ছিল। সেখান থেকেই রথযাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মন্দির চত্বরে নিয়ে আসার সময়েই রথটি কোনও ভাবে সমতা হারিয়ে ফেলে। ফলে সেটি মাটিতে আছড়ে পড়ে। এই ঘটনায় মেলায় হুলস্থুল পড়ে যায়। যে সময় রথটিকে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময় মেলায় খুব একটা ভিড় ছিল না। ফলে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। যদিও পরে আবার রথটিকে ট্র্যাক্টর এবং গরুর গাড়ির সাহায্যে আবার দাঁড় করানো হয়েছে।

হুস্কুর মাদ্দুরাম্মা বেঙ্গালুরুর জনপ্রিয় রথ উৎসব। এই মেলার মূল আকর্ষণ ১২০ ফুটের এই রথ। আগে এ রকম বিশাল উচ্চতার একাধিক রথ টানার চল ছিল, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই সংখ্যাটাও কমেছে। পুলিশ জানিয়েছে, বিশাল উচ্চতার রথটি কোনও ভাবে সমতা হারিয়ে ফেলায় উল্টে যায়। কিন্তু সৌভাগ্যবশত এই ঘটনায় কেউ হতাহত হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chariot bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE