Advertisement
১২ মে ২০২৪
Huge Drugs Seized

গুজরাত উপকূল থেকে ৬০২ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল উপকূলরক্ষী বাহিনী, ধৃত ১৪ পাকিস্তানি

রবিবার সকাল থেকেই নজরদারি চালাচ্ছিল উপকূলরক্ষী বাহিনী। হাজির ছিলেন এটিএস এবং এনসিবির আধিকারিকরাও। আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে সন্দেহভাজন একটি নৌকা গুজরাতে ঢুকে পড়ে।

মাদক-সহ গ্রেফতার পাকিস্তানি নাগরিকরা। ছবি: এক্স।

মাদক-সহ গ্রেফতার পাকিস্তানি নাগরিকরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:৪৪
Share: Save:

শুক্রবারের পর রবিবার। এ বার গুজরাত উপকূল থেকে ৬০২ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল রাজ্য পুলিশের এটিএস এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। তদন্তকারী সংস্থা দু’টি জানিয়েছে, গোপন সূত্রে তারা খবর পেয়েছিল গুজরাত উপকূল দিয়ে সমুদ্রপথে বিপুল পরিমাণ মাদক ঢুকছে। সেই খবর পেয়ে উপকূলরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করে এটিএস এবং এনসিবি।

রবিবার সকাল থেকেই নজরদারি চালাচ্ছিল উপকূলরক্ষী বাহিনী। হাজির ছিলেন এটিএস এবং এনসিবির আধিকারিকরাও। আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে সন্দেহভাজন একটি নৌকা গুজরাতে ঢুকে পড়ে। উপকূলরক্ষী বাহিনী সেটিকে আটকানোর চেষ্টা করতেই নৌকাটি পালাতে শুরু করে। উপকূলরক্ষী বাহিনী নৌকার পিছনে ধাওয়া করে ধরে ফেলে। নৌকা সওয়ারিদের গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, নৌকায় যাঁরা ছিলেন তাঁরা সকলেই পাকিস্তানের নাগরিক।

এটিএস জানিয়েছে, নৌকাটিকে তাড়া করতেই সওয়ারিরা গুলি চালান। এর পরেই নৌকাটিকে আটক করা হয়। গ্রেফতার করা হয় ১৪ জন পাকিস্তানিকে। নৌকা থেকে ৮৬ কেজি মাদক উদ্ধার হয়। যার বর্তমান বাজারদর ৬০০ কোটি টাকারও বেশি।

শুক্রবারই গুজরাত এবং রাজস্থানে বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত করেছে এটিএস। দুই রাজ্যে তিনটি কারখানার হদিসও পেয়েছে তারা। এটিএস জানিয়েছে, উদ্ধার হওয়া মাদকের বাজারদর ৩০০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE