Advertisement
১৯ এপ্রিল ২০২৪
varanasi

Varanasi serial blasts: বারাণসী বিস্ফোরণ: ১৬ বছর পর দোষী সাব্যস্ত ওয়ালিউল্লাহ, শাস্তি ঘোষণা সোমবার

২০০৬ সালের ৭ মার্চ জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছিল বারাণসীর সঙ্কটমোচন মন্দির। বিস্ফোরণ হয় বারাণসী ক্যান্টনমেন্ট স্টেশনেও।

সঙ্কোটমোচন মন্দিরে বিস্ফোরণের পরের ছবি

সঙ্কোটমোচন মন্দিরে বিস্ফোরণের পরের ছবি

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৯:৫২
Share: Save:

১৬ বছর আগে উত্তরপ্রদেশের বারাণসীতে একই দিনে পর পর বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার হওয়া ওয়ালিউল্লাহকে দোষী সাব্যস্ত করা হল। দীর্ঘ দিন ধরে শুনানি প্রক্রিয়ার পর শনিবার ওয়ালিউল্লাহকে দোষী সাব্যস্ত করল গাজিয়াবাদের জেলা আদালত। যদিও রায়দান স্থগিত রেখেছেন বিচারক। ৬ জুন অর্থাৎ আগামী সোমবার এই মামলায় রায় ঘোষণা করা হবে।

২০০৬ সালের ৭ মার্চ জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছিল বারাণসীর সঙ্কটমোচন মন্দির। বিস্ফোরণ হয় বারাণসী ক্যান্টনমেন্ট স্টেশনেও। সেই বিস্ফোরণে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছিল। আহত হন প্রায় ১০০ জন। ওই ঘটনার পর ৫ এপ্রিল প্রয়াগরাজ জেলার ফুলপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছিল ওয়ালিউল্লাহকে। পরে ইলাহাবাদ হাই কোর্টের নির্দেশে ওই মামলা গাজিয়াবাদ জেলা আদালতে স্থানান্তরিত করা হয়।

ওয়ালিউল্লাহ গ্রেফতার হওয়ার পর বিস্ফোরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঝাঁসি গ্রামের মুস্তাকিম, জাকারিয়া ও শামীম নামে তিন ব্যক্তি-সহ বেশ কয়েক জনের নাম উঠে ‌এসেছিল। যদিও উত্তরপ্রদেশ পুলিশ তাঁদের নাগালে পায়নি বলেই সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

varanasi Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE