Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covid-19 in India

Coronavirus in India: আইআইটি-মাদ্রাজে আবারও কোভিড হানা! করোনা পরীক্ষায় পজিটিভ আরও ১৮ পড়ুয়া

সংবাদ সংস্থা সূত্রে খবর, করোনায় আক্রান্তদের প্রত্যেকেই কোনও না কোনও হস্টেলের পড়ুয়া। তাঁদের কোভিড পরীক্ষার ফলাফল পাওয়ার পর ওই শিক্ষা প্রতিষ্ঠানে জীবাণুমুক্তকরণের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি, যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থাও করা হচ্ছে বলে খবর।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৩:১৬
Share: Save:

আইআইটি-মাদ্রাজে করোনার সংক্রমণ আরও বাড়ল। তিন দিনের মধ্যে ওই শিক্ষা প্রতিষ্ঠানের আরও ১৮ জন পড়ুয়ার সংক্রমণ ধরা পড়েছে। এর জেরে আইআইটি-মাদ্রাজে এখনও পর্যন্ত মোট ৩০ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

তামিলনাড়ু তথা দেশের প্রথমসারির এই শিক্ষা প্রতিষ্ঠানে করোনার সংক্রমণ বৃদ্ধিতে স্বাভাবিক ভাবেই চিন্তা বেড়েছে ওই রাজ্যের স্বাস্থ্য দফতরের। বৃহস্পতিবার আইআইটি-মাদ্রাজে পরিদর্শনে যান তামিলনাড়ুর স্বাস্থ্যসচিব জে রাধাকৃষ্ণণ। সংবাদ সংস্থাকে তিনি বলেছিলেন, ‘‘সংক্রমিত পড়ুয়াদের তারামণিতে আইআইটি-র হস্টেলে রাখা হয়েছে।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, করোনায় আক্রান্তদের প্রত্যেকেই কোনও না কোনও হস্টেলের পড়ুয়া। তাঁদের কোভিড পরীক্ষার ফলাফল পাওয়ার পর ওই শিক্ষা প্রতিষ্ঠানে জীবাণুমুক্তকরণের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি, যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থাও করা হচ্ছে বলে খবর।

স্বাস্থ্যসচিব রাধাকৃষ্ণণ আগেই জানিয়েছিলেন, রাজ্যে ধীরে হলেও সংক্রমণ বৃদ্ধির নজির চিন্তাজনক। তিনি বলেন, ‘‘সংক্রমিতদের জিনসজ্জার গঠন পরীক্ষার পর দেখা গিয়েছে যে ৯০ শতাংশই ওমিক্রনে বিএ.২ রূপের দ্বারা আক্রান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE