Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Leopard Attack: ৫০০ মিটার তাড়া করল চিতাবাঘ, দুই ভাইকে বাঁচাল জন্মদিনের কেক!

সংবাদ সংস্থা
ভোপাল ০৪ জুলাই ২০২১ ১৮:০৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

একটা ২ পাউন্ডের কেক-ই চিতাবাঘের হামলা থেকে বাঁচিয়ে দিল দুই ভাইয়ের জীবন! মধ্যপ্রদেশের ভোপালের ঘটনা।

জন্মদিন উপলক্ষে ভাই সাবিরকে বাইকে চাপিয়ে গোরাগিয়া গ্রাম থেকে নেপানগরে কেক আনতে গিয়েছিলেন ফিরোজ। কেক কিনে যখন বাড়ি ফিরছিলেন তাঁরা তখন সন্ধ্যা হয়ে গিয়েছিল।

গ্রামের রাস্তা দিয়ে ফিরছিলেন তাঁরা। কিন্তু রাস্তার ধারে আখ খেতের মধ্যে যে শিকার ধরার জন্য ওৎ পেতে বসে আছে চিতাবাঘ, সেটা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি ফিরোজ এবং সাবির। দু’জনেই গল্প করতে করতে গাড়ি নিয়ে এগোচ্ছিলেন। ঠিক তখনই তাঁদের উপর লাফ মারে চিতাবাঘটি। বাইকের গতি থাকায় চিতার থাবা থেকে কোনও মতে নিজেদের সামলে নেন ফিরোজরা।

Advertisement

বিপদ বুঝে ফিরোজ বাইকের গতি আরও বাড়ায়। কিন্তু কাদা পথে বাইক আটকে গিয়েছিল। ফিরোজরা ভেবেছিলেন চিতার হামলা থেকে বেঁচে গিয়েছেন। কিন্তু না। প্রথম চেষ্টায় শিকার হাতছাড়া হওয়ায় তাঁদের পিছু পিছু ৫০০ মিটার ধাওয়া করে বাঘটি। শেষমেশ নাগালেও পেয়ে যায় দু’ভাইকে।

চিতাবাঘ তাঁদের উপর ফের হামলা করতেই বাইকের আড়ালে নিজেদের রক্ষা করেন ফিরোজরা। কিন্তু বাঘ তখনও শিকার ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ফের আবার থাবা চালায় বাঘটি। এবার থাবাটা লাগে সাবিরের হাতে থাকা কেকের বাক্সে। কোনও মতে সেটা সামলে নেন তিনি। কিন্তু ফের হামলা করতেই সাবির গোটা কেকটা এ বার বাঘের চোখ এবং মুখ লক্ষ্য করে ছুড়ে মারেন।

এ রকম অপ্রত্যাশিত পাল্টা হামলায় ভ্যাবাচ্যাকা খেয়ে যায় বাঘটি। তার পরই সেখান থেকে ছুটে পালিয়ে ফের আখ খেতে মিলিয়ে গিয়েছিল।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement