Advertisement
২০ মে ২০২৪
Pakistan Rangers

জম্মুর সীমান্তে ফের পাক গোলাগুলি, দুই বিএসএফ জওয়ান-সহ আহত তিন, লক্ষ্য জঙ্গি অনুপ্রবেশ?

সেপ্টেম্বর মাসেও জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা এবং আন্তর্জাতিক সীমান্তে বিএসএফের চৌকিগুলির উপর হামলা চালিয়েছিল পাক বাহিনী। জম্মু, সাম্বা ও পুঞ্চ জেলায় ওই ধারাবাহিক হামলা হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জম্মু শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ০৯:২৪
Share: Save:

জম্মুর আন্তর্জাতিক সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র একাধিক ছাউনির ওপর ফের হামলা চালাল পাকিস্তান। বৃহস্পতিবার রাত থেকে টানা গুলিগোলায় দু’জন বিএসএফ জওয়ান গুরুতর জখম হয়েছেন। আহত হয়েছেন স্থানীয় এক গ্রামবাসীও।

বিএসএফের তরফে জানানো হয়েছে, অর্নিয়া-সুচেতগড় সেক্টরে পাঁচটি সীমান্ত চৌকিতে বৃহস্পতিবার রাতে বিনা প্ররোচনায় পাক বাহিনী হামলা চালায়। পাকিস্তান রেঞ্জার্স বাহিনীর পাশাপাশি পাক জঙ্গিরাও হামলায় অংশ নিয়েছিল বলে বিএসএফের একটি সূত্রের খবর। বিএসএফের তরফেও পাক গুলির ‘জবাব’ দেওয়া হয়।

সেপ্টেম্বর মাসেও জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা (এলওসি) এবং আন্তর্জাতিক সীমান্তে বিএসএফের চৌকিগুলির উপর হামলা চালিয়েছিল পাক বাহিনী। জম্মু, সাম্বা ও পুঞ্চ জেলায় ওই ধারাবাহিক হামলায় কয়েক জন বিএসএফ জওয়ান আহত হয়েছিলেন। শীতের আগে জঙ্গিদের পাক অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশের সুযোগ করে দিতেই এই পরিকল্পিত হামলা বলে গোয়েন্দা সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE