Advertisement
২০ জুন ২০২৪
Ram Mandir Inauguration

অযোধ্যায় ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন করবেন মোদী, আমন্ত্রণ জানাল জন্মভূমি ট্রাস্ট

গত মে মাসে মোদী সরকারের ন’বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফে নির্মীয়মাণ রামমন্দিরের ছবি দেখিয়ে জানানো হয়েছিল, আগামী বছরের গোড়াতেই মন্দিরের দরজা খুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কর্মকর্তারা। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১১:০১
Share: Save:

লোকসভা ভোটের আগে অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টের তরফে তাঁকে আগামী ২২ জানুয়ারির উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আনুষ্ঠানিক ভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী নিজেই তাঁর এক্স হ্যান্ডলে এ কথা জানিয়েছেন।

এক্স হ্যান্ডলে মোদী লিখেছেন, ‘‘জয় সিয়ারাম! আজ আবেগে ভরা দিন। সম্প্রতি শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কর্মকর্তারা আমার বাসভবনে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। তাঁরা আমাকে শ্রী রাম মন্দিরের শুভ উদ্বোধন উপলক্ষে অযোধ্যায় যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। নিজেকে ধন্য মনে করছি। এটা আমার সৌভাগ্য যে আমার জীবদ্দশায় আমি এই ঐতিহাসিক অনুষ্ঠানের সাক্ষী থাকব।’’

সন্ধ্যায় দিল্লির দ্বারকা ১০ নম্বর সেক্টরের রামলীলা ময়দানে দশেরার প্রতীকী রাবণবধ উৎসবের মঞ্চ থেকে মোদী বলেছিলেন, ‘‘রামমন্দিরে রামলালার অধিষ্ঠান হতে আর মাত্র কয়েক মাস বাকি। ভগবান রামচন্দ্র আসতে চলেছেন। আমরা অত্যন্ত সৌভাগ্যবান যে, রামমন্দির নির্মাণের সাক্ষী থাকতে পারলাম।’’ এর পরেই তাঁর সংযোজন, ‘‘আগামী রামনবমী পালন করা হবে ওই রামমন্দিরে।’’ একই সঙ্গে, রামের আদর্শে দেশ গড়ারও ডাক দেন তিনি।

২০২০ সালের ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের শিলান্যাস করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। গত মে মাসে মোদী সরকারের ন’বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফে নির্মীয়মাণ রামমন্দিরের ছবি দেখিয়ে জানানো হয়েছিল, আগামী বছরের গোড়াতেই মন্দিরের দরজা খুলে দেওয়া হবে। এর পর মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়, উদ্বোধন কর্মসূচিতে প্রধানমন্ত্রী মোদী হাজির থাকবেন। এ বার আনুষ্ঠানিক ভাবে তাঁকে বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হল ট্রাস্টের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE