Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘দাদা পায়ে পড়ি রে...’, থানায় গিয়ে বউ জোগাড় করে দেওয়ার আবদার উত্তরপ্রদেশের যুবকের

সংবাদ সংস্থা
শামলি ১৩ মার্চ ২০২১ ১৩:০১
 বিয়ের জন্য মেয়ে জোগাড় করতে  পুলিশকে অনুরোধ করেছে  পুলিশ।

বিয়ের জন্য মেয়ে জোগাড় করতে পুলিশকে অনুরোধ করেছে পুলিশ।
নিজস্ব চিত্র।

নাবালিকার বিয়ে রুখতে অনেক ক্ষেত্রেই সক্রিয় ভূমিকা নিতে দেখা যায় পুলিশকে। দাম্পত্য কলহ বা গার্হস্থ্য হিংসার ঘটনা মেটাতেও আসরে নামতে হয় পুলিশকে। কিন্তু সম্প্রতি উত্তরপ্রদেশের শামলি জেলার পুলিশের কাছে বিয়ে সম্পর্কিত যে অনুরোধ এসেছে, তা শুনে চমকে গিয়েছেন সেখানকার অফিসাররা। ২৬ বছরের এক যুবক এসেছিলেন তাঁদের কাছে। ২ ফুট উচ্চতার ওই যুবকের আবদার, তাঁর বিয়ের জন্য কনে জোগাড় করে দিতে হবে পুলিশকে।

২ ফুট উচ্চতার ওই বামন যুবকের নাম আজিম। পরিবারের সঙ্গে তিনি থাকেন কাইরানাতে। এ সপ্তাহের শুরুতে তিনি গিয়েছিলেন শামলির মহিলা পুলিশ দ্বারা পরিচালিত থানায়। সেখানে গিয়ে তিনি জানিয়েছেন, পরিবারের লোক তাঁর বিয়ে দিচ্ছে না। আজিমও অনেক চেষ্টা করে সফল হননি। তাই পুলিশ যেন তাঁর বিয়ের পাত্রী জোগাড় করে দেয়।

এ বিষয়ে স্টেশন হাউস অফিসার জানিয়েছেন, লোকের বিয়ের আয়োজনে পুলিশের কোনও ভূমিকা নেই। তিনি বলেছেন, ‘‘যদি কোনও যুগলের মধ্যে ঝামেলা হয় আমরা সাহায্য করতে পারি। কিন্তু কোনও ব্যক্তির বিয়ের আয়োজন করা আমাদের কাজ নয়।’’

Advertisement

যদিও আজিমের পরিবারের দাবি, তাঁরা আজিমের বিয়ে দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু আজিমকে বিয়ে করতে রাজি নিয় কেউ। এ নিয়ে আজিমের ভাই মহম্মদ নইম বলেছেন, ‘‘ও শারীরিকভাবে দুর্বল। হাতেও সমস্যা রয়েছে। আমরা এমন কারও সঙ্গে ওর বিয়ে দিতে চাইছি, যে ওর দেখাশোনা করতে পারবে।’’ মোরাদাবাদ থেকে একটি বিয়ের সম্বন্ধও এসেছে। পরিবারের তরফে ওই কনেকে দেখতে যাওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। যদিও আজিমের অভিযোগ, পরিবারের লোক তাঁর বিয়ের ব্যাপারে গা করছেন না।

আরও পড়ুন

Advertisement