Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bizarre

‘দাদা পায়ে পড়ি রে...’, থানায় গিয়ে বউ জোগাড় করে দেওয়ার আবদার উত্তরপ্রদেশের যুবকের

২ ফুট উচ্চতার ওই বামন যুবকের নাম আজিম। পরিবারের সঙ্গে তিনি থাকেন কাইরানাতে।

 বিয়ের জন্য মেয়ে জোগাড় করতে  পুলিশকে অনুরোধ করেছে  পুলিশ।

বিয়ের জন্য মেয়ে জোগাড় করতে পুলিশকে অনুরোধ করেছে পুলিশ। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শামলি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৩:০১
Share: Save:

নাবালিকার বিয়ে রুখতে অনেক ক্ষেত্রেই সক্রিয় ভূমিকা নিতে দেখা যায় পুলিশকে। দাম্পত্য কলহ বা গার্হস্থ্য হিংসার ঘটনা মেটাতেও আসরে নামতে হয় পুলিশকে। কিন্তু সম্প্রতি উত্তরপ্রদেশের শামলি জেলার পুলিশের কাছে বিয়ে সম্পর্কিত যে অনুরোধ এসেছে, তা শুনে চমকে গিয়েছেন সেখানকার অফিসাররা। ২৬ বছরের এক যুবক এসেছিলেন তাঁদের কাছে। ২ ফুট উচ্চতার ওই যুবকের আবদার, তাঁর বিয়ের জন্য কনে জোগাড় করে দিতে হবে পুলিশকে।

২ ফুট উচ্চতার ওই বামন যুবকের নাম আজিম। পরিবারের সঙ্গে তিনি থাকেন কাইরানাতে। এ সপ্তাহের শুরুতে তিনি গিয়েছিলেন শামলির মহিলা পুলিশ দ্বারা পরিচালিত থানায়। সেখানে গিয়ে তিনি জানিয়েছেন, পরিবারের লোক তাঁর বিয়ে দিচ্ছে না। আজিমও অনেক চেষ্টা করে সফল হননি। তাই পুলিশ যেন তাঁর বিয়ের পাত্রী জোগাড় করে দেয়।

এ বিষয়ে স্টেশন হাউস অফিসার জানিয়েছেন, লোকের বিয়ের আয়োজনে পুলিশের কোনও ভূমিকা নেই। তিনি বলেছেন, ‘‘যদি কোনও যুগলের মধ্যে ঝামেলা হয় আমরা সাহায্য করতে পারি। কিন্তু কোনও ব্যক্তির বিয়ের আয়োজন করা আমাদের কাজ নয়।’’

যদিও আজিমের পরিবারের দাবি, তাঁরা আজিমের বিয়ে দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু আজিমকে বিয়ে করতে রাজি নিয় কেউ। এ নিয়ে আজিমের ভাই মহম্মদ নইম বলেছেন, ‘‘ও শারীরিকভাবে দুর্বল। হাতেও সমস্যা রয়েছে। আমরা এমন কারও সঙ্গে ওর বিয়ে দিতে চাইছি, যে ওর দেখাশোনা করতে পারবে।’’ মোরাদাবাদ থেকে একটি বিয়ের সম্বন্ধও এসেছে। পরিবারের তরফে ওই কনেকে দেখতে যাওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। যদিও আজিমের অভিযোগ, পরিবারের লোক তাঁর বিয়ের ব্যাপারে গা করছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Uttar Pradesh bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE