Advertisement
০৭ মে ২০২৪
Republic day

সাধারণতন্ত্র দিবসের আগে দিল্লিতে হামলার ছক বানচাল, অস্ত্র-সহ গ্রেফতার দু’জন

উত্তর-পূর্ব দিল্লির জহাঙ্গিরপুরীতে তল্লাশি অভিযান চালিয়ে ৩টি পিস্তল ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে এক জনের সঙ্গে খলিস্তানি জঙ্গির যোগ রয়েছে।

ধৃতদের মধ্যে এক জনের সঙ্গে খলিস্তানি জঙ্গির যোগসাজশ রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

ধৃতদের মধ্যে এক জনের সঙ্গে খলিস্তানি জঙ্গির যোগসাজশ রয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২২:৫০
Share: Save:

সাধারণতন্ত্র দিবসের আগে দিল্লিতে অস্ত্র-সহ ২ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। রাজধানীতে হামলার ছক কষেছিলেন ধৃতরা। তাঁদের ফোন থেকে হামলার পরিকল্পনার ‘ব্লু প্রিন্ট’ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর-পূর্ব দিল্লির জহাঙ্গিরপুরীতে তল্লাশি অভিযান চালায় পুলিশের একটি দল। ওই অভিযানে ৩টি পিস্তল ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ধৃত ২ জনের মধ্যে এক জনের নাম নওশাদ। ৫৬ বছর বয়সি ওই প্রৌঢ় জহাঙ্গিরপুরীর বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ওই প্রৌঢ় ২টি খুনের ঘটনায় অতীতে সাজা ভোগ করেছিলেন। সেই সঙ্গে বিস্ফোরকের কারবারে যুক্ত থাকার অভিযোগে ১০ বছরের সাজা ভোগ করেছেন।

অপর ধৃত যুবক ২৯ বছরের জগজিৎ সিংহ। উত্তরাখণ্ডে খুনের মামলায় প্যারোলে মুক্ত হয়েছিলেন জগজিৎ। সূত্রের খবর, কানাডার খলিস্তানি জঙ্গি অর্শদীপ সিংহ গিলের সঙ্গে জগজিতের যোগসূত্র রয়েছে। গত সোমবার গিলকে জঙ্গি হিসাবে ঘোষণা করেছে সরকার। পঞ্জাবে তোলাবাজি, হত্যার ঘটনায় যুক্ত গিল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, গিলের জন্ম লুধিয়ানায়। তবে বর্তমানে তিনি কানাডায় থাকেন। সীমান্তে মাদক পাচার ও অস্ত্র পাচারের ঘটনায় যুক্ত তিনি। জঙ্গি হরিদীপ সিংহ নিজ্জরের হয়ে জঙ্গি মডিউল চালান গিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic day Crime police national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE