Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus

Coronavirus in India: কোভিড-যুদ্ধে নয়া হাতিয়ার, আরও দুই টিকা ও ওষুধকে ছাড়পত্র দিল ডিসিজিআই

টিকা দু’টি কেন্দ্রীয় সংস্থার বিশেষজ্ঞ প্যানেলের বিবেচনাধীন ছিল। সোমবারই ওই বিশেষজ্ঞ প্যানেল চূড়ান্ত ছাড়পত্রের জন্য পাঠায়।

ফাইল ছবি

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১১:৩২
Share: Save:

আরও দুই টিকা কোভোভ্যাক্স ও কোরবেভ্যাক্সকে ভারতে ব্যবহারের ছাড়পত্র দিল ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (ডিসিজিআই)। এর সঙ্গে অ্যান্টি ভাইরাল ওষুধ মলনুপিরাভিরকে করোনা আক্রান্ত রোগীদের বিশেষ ক্ষেত্রে ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

টিকা দু’টি কেন্দ্রীয় সংস্থার বিশেষজ্ঞ প্যানেলের বিবেচনাধীন ছিল। সোমবারই ওই বিশেষজ্ঞ প্যানেল চূড়ান্ত ছাড়পত্রের জন্য পাঠায়।

বড়দের ক্ষেত্রে জরুরি পরিস্থিতিতে এই টিকা দু’টি ব্যবহার করা যাবে বলে স্বাস্থ্যমন্ত্রক অনুমতি দিয়েছে। অন্য দিকে অ্যান্টি ভাইরাল ওষুধ মলনুপিরাভিরকে কোভিড আক্রান্তের ক্ষেত্রে জরুরি প্রয়োজনে ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া এ খবর টুইট করে জানিয়েছেন।

সব মিলিয়ে দেশে মোট আটটি করোনা টিকা ব্যবহারের অনুমোদন দিল স্বাস্থ্যমন্ত্রক। দেশের দৈনিক কোভিড সংক্রমণ পর পর তিন দিন ছ’হাজারের ঘরেই রয়েছে। তবে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি উদ্বেগের কারণ হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে ৬০০ পেরিয়েছে। এখনও পর্যন্ত ৬৫৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৬৭ জন মহারাষ্ট্রে, ১৬৫ জন দিল্লিতে। কেরল, তেলঙ্গানা, গুজরাত এবং রাজস্থানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৭, ৫৫, ৪৯ এবং ৪৬। তামিলনাড়ু এবং‌ কর্নাটকে তা ৩৪ এবং ৩১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Vaccines
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE