Advertisement
১৯ জুন ২০২৪
child

বিফলে সমস্ত প্রচেষ্টা, গুজরাতে ২০০ ফুট গভীর বোরওয়েলে পড়ে যাওয়া ২ বছরের শিশুর মৃত্যু

শনিবার সকালে উদ্ধারকাজ শুরু হয়। প্রথমে দমকল উদ্ধারের চেষ্টা চালায়। রবিবার ভোর পৌনে ৬টা নাগাদ শিশুটিকে গর্ত থেকে তুলে বাইরে আনা হয়। চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জামনগর শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৫:১৬
Share: Save:

সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে মৃত্যু হল ২০০ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া ২ বরের শিশুকন্যার। ঘটনাটি ঘটেছে গুজরাতের জামনগরে। শিশুটিকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা চলছিল। শেষ পর্যন্ত তাঁকে উপরে তুলে আনা হয়। কিন্তু তত ক্ষণে মৃত্যু হয়েছে শিশুটির।

জামনগর শহর থেকে ৪০ কিলোমিটার দূরে তামাচান গ্রাম। সেখানেই মা, বাবার সঙ্গে থাকত ২ বছরের শিশুটি। শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ খেলতে খেলতে আচমকাই মাঠে জল দেওয়ার গভীর গর্তে পড়ে যায় জনজাতি সম্প্রদায়ের শিশুটি। তা জানতে পেরে উদ্ধারে ঝাঁপিয়ে পড়ে প্রশাসন। আসে সেনাবাহিনী, বিপর্যয় মোকাবিলা বাহিনীও। এক টানা ১৯ ঘণ্টা ধরে শিশুটিকে তুলে আনার চেষ্টা করা হয়।

জানা গিয়েছে, ২০০ ফুট গভীর গর্তটির ২০ ফুটের কাছাকাছি একটি জায়গায় আটকে ছিল শিশুটি। ১৯ঘণ্টা চেষ্টা চালানোর পর রবিরার ভোর পৌনে ৬টা নাগাদ শিশুটিকে উদ্ধার করে বাইরে নিয়ে আসা হয়। কিন্তু তত ক্ষণে তার মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, শনিবার সকাল ১১টা থেকে উদ্ধারকাজ শুরু হয়। প্রথমে দমকল শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায়। একে একে আসে বিপর্যয় মোকাবিলা বাহিনী, সেনা। রবিবার ভোর পৌনে ৬টা নাগাদ শিশুটিকে গর্ত থেকে তুলে বাইরে আনা হয়। চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

উত্তর এবং পশ্চিম ভারতে মাঠে জলের প্রয়োজনে এমনই গর্ত খোঁড়া হয়। সেই গর্তে পড়ে বিভিন্ন সময় বহু শিশুর মৃত্যুর ঘটনাও ঘটেছে। অনেককেই আবার উদ্ধারও করতে সক্ষম হয়েছে প্রশাসন। কিন্তু এ ক্ষেত্রে শিশুটিকে জীবিত উদ্ধার করা গেল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

child Borewell Jamnagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE