Advertisement
০২ মে ২০২৪
Stray Dogs

পথকুকুরদের এলোপাথাড়ি গুলি! ২০ কুকুরকে খুন করে গাড়ি ঘুরিয়ে চম্পট, শোরগোল তেলঙ্গানার গ্রামে

রাতে একটি গাড়ি এসে দাঁড়ায় গ্রামের রাস্তায়। তার পর শুরু হয় এলোপাথাড়ি গুলি। কয়েক মিটার রাস্তার উপর এবং পাশে একের পর এক কুকুর গুলিবিদ্ধ অবস্থায় পড়ে রয়েছে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৫
Share: Save:

গাড়ি চালিয়ে এসেছিলেন। তার পর রাস্তায় শুরু করলেন গুলিবর্ষণ। না, কোনও মানুষের উদ্দেশে নয়। একের পর এক পথকুকুরকে গুলি করে খুন করে গাড়ি ঘুরিয়ে পালিয়ে গেলেন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। এই ঘটনায় শোরগোল শুরু হয়েছে তেলঙ্গানার পোন্নাকল গ্রামে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে দায়ের হয়েছে মামলা।

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি বৃহস্পতিবার রাতের। অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ২০টি পথকুকুরকে গুলি করে খুন করে পালিয়ে গিয়েছেন। শুক্রবার সকালে গ্রামবাসীদের একাংশের তরফে খবর পেয়ে ঘটনাস্থলে যান তদন্তকারীরা। তার পর উদ্ধার হয়েছে ২০টি কুকুরের দেহ। রক্তাক্ত এবং আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও পাঁচটি পথকুকুরকে। ময়নাতদন্ত শেষে শনিবার সকালে পুলিশ জানিয়েছে, কোনও ছররা গুলি নয়, বুলেটই মিলেছে কুকুরগুলির শরীর থেকে। কিন্তু, গুলি করে এতগুলি কুকুরকে খুনের নেপথ্যের কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশি জিজ্ঞাসাবাদে গ্রামবাসীদের কয়েক জন জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে একটি গাড়ি এসে দাঁড়ায় গ্রামের রাস্তায়। তার পর এলোপাথাড়ি গুলি চলতে শুরু করে। প্রথমে কেউ বুঝে উঠতে পারেননি। পরে তাঁরা দেখেন, কয়েক মিটার রাস্তার উপর এবং পাশে একের পর এক কুকুর গুলিবিদ্ধ অবস্থায় পড়ে রয়েছে। কিন্তু কেউই অভিযুক্ত গাড়িচালককে চেনেন না বা দেখেননি।

তদন্তকারীরা জানাচ্ছেন, বৃহস্পতিবার রাত দেড়টা থেকে আড়াইটে নাগাদ ঘটনাটি ঘটেছে। তবে অভিযুক্ত কী কারণে এই কাজ করলেন, সেটা নিয়ে ধন্দ রয়েছে। ইতিমধ্যে তাঁর খোঁজ শুরু হয়েছে। পাশাপাশি, ভারতীয় দণ্ডবিধির ৪২৯ ধারা (পশুহত্যা এবং অঙ্গচ্ছেদ)-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। এক পঞ্চায়েত কর্মীর অভিযোগের ভিত্তিতে অস্ত্র আইনেও মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs Death Telengana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE