×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

ব্রিজে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে বাস, মৃত্যু ২৪ জনের

সংবাদ সংস্থা
কোটা ২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৩
দুর্ঘটনার পর নদীতে পড়ে বাস। ছবি- পিটিআই।

দুর্ঘটনার পর নদীতে পড়ে বাস। ছবি- পিটিআই।

নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে নদীতে পড়ল বিয়েবাড়ির বাস। যার জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ২৪ জনের। তিনজন গুরুতর আহত। রাজস্থানের বুন্দি জেলার কোটা-দৌসা হাইওয়েতে বুধবার সকালে ঘটেছে এই দুর্ঘটনা।

বিয়েবাড়ির ২৮ জন যাত্রীকে নিয়ে কোটা থেকে সওয়াই মাধোপুরের উদ্দেশে কোটা-দৌসা হাইওয়ে দিয়ে যাচ্ছিল বাসটি। পথে লেখারি থানার অন্তর্গত পাপড়ি গ্রামের কাছে পার হচ্ছিল ব্রিজ। সে সময়ই বাসের নিয়ন্ত্রণ হারান চালক। যার জেরে ব্রিজ থেকে মেজ নদীতে পড়ে যায় বাসটি। নদীর উপর ওই ব্রিজে কোনও রেলিং ছিল না বলে এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, লেখারি থানার সাব-ইনস্পেকটর রাজেন্দ্র কুমার।

এই দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৩ জনের। বাকি ১০ জনের হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ, ১০ জন মহিলা ও তিন জন শিশু। দুর্ঘটনাস্থল থেকে আহতদের প্রথমে নিয়ে যাওয়া হয় লেখারির সরকারি হাসপাতালে। পরে কোটার সরকারি হাসপাতালে তাঁদের স্থানান্তরিত করা হয়। দুর্ঘটনার পর স্থানীয় গ্রামবাসীরা প্রাথমিক উদ্ধার কার্য চালিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

দুর্ঘটনাস্থলের ভিডিয়ো

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। টুইটে তিনি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন।


Advertisement