Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

২৪ ঘণ্টায় ২৫ রোগীর মৃত্যু দিল্লির হাসপাতালে, আকাশপথে অক্সিজেন পাঠানোর আর্জি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ এপ্রিল ২০২১ ১১:১১
রাজধানীর স্যার গঙ্গারাম হাসপাতালে অক্সিজেনের অভাব চরমে

রাজধানীর স্যার গঙ্গারাম হাসপাতালে অক্সিজেনের অভাব চরমে
পিটিআই

রোগীদের প্রাণ বাঁচাতে আকাশপথে অক্সিজেন পাঠান। গত ২৪ ঘণ্টায় দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে ২৫ জন কোভিড রোগীর মৃত্যুর পর হাসপাতালের তরফে এমনই আর্জি জানানো হল।

শুক্রবার সকাল ৮টা নাগাদ হাসপাতালের তরফে একটি ‘এসওএস’ বার্তা দেওয়া হয়। তাতে বলা হয়, আর মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে হাসপাতালে এবং ৬০ জন রোগীর প্রাণ বিপন্ন। আকাশপথে আক্সিজেন পাঠানোর আর্জিও জানানো হয়।

হাসপাতালের বিবৃতি বলছে, ‘গত ২৪ ঘণ্টায় ২৫ জন মুমূর্ষু রোগীর মৃত্যু হয়েছে। আর মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে। ভেন্টিলেটর এবং বাইপ্যাপ ঠিকমতো কাজ করছে না। যার ফলে ম্যানুয়াল ভেন্টিলেশনের উপর নির্ভর করতে হচ্ছে। বড় বিপদের আশঙ্কা করা হচ্ছে। ৬০ জন রোগীর জীবন বিপন্ন। অবিলম্বে পদক্ষেপ করা প্রয়োজন’।

Advertisement

তবে অক্সিজেনের অভাবে ওই ২৫ রোগীর মৃত্যু হয়েছে বলে মানতে নারাজ হাসপাতালের চেয়ারম্যান ডিএস রানা। তিনি বলেন, “ওঁদের অবস্থা খুবই সঙ্কটজনক ছিল। হাসপাতালে অনেকেই ভর্তি রয়েছেন, যাঁদের অবস্থা আশঙ্কাজনক। যাঁরা মারা গিয়েছেন তাঁদের মৃত্যু শুধুমাত্র অক্সিজেনের অভাবে হয়েছে বলে মনে করি না। তবে এটা ঠিক যে হাসপাতালে অক্সিজেন ফুরিয়ে এসেছে।”

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১৬৯ জন। এই মুহূর্তে রাজধানীতে সক্রিয় রোগীর সংখ্যা ৯১ হাজার ৬১৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০৬। এই নিয়ে মোট মৃত্যু ১৩ হাজার ১৯৩।

সপ্তাহ দুয়েক ধরে ক্রমাগত বৃদ্ধির জেরে দেশে দৈনিক সংক্রমণ ৩ লক্ষ ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুও পৌঁছে গিয়েছে ২ হাজার ৩০০-র কাছাকাছি। অক্সিজেনের হাহাকার সর্বত্র।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement