Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

News of the day: মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল, প্রার্থী নিয়ে আলোচনায় বসছে বিজেপি, আজ নজরে কী

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭১০ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৮৩ জন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ নভেম্বর ২০২১ ০৯:২৮
ঘটি ও বাঙাল দ্বৈরথ। কলকাতা ডার্বি।

ঘটি ও বাঙাল দ্বৈরথ। কলকাতা ডার্বি।
—ফাইল চিত্র।

মহারণের বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। আজ, শনিবার সন্ধ্যায় এটিকে মোহনবাগানের মুখোমুখি হতে চলেছে এসসি ইস্টবেঙ্গল, যা এ মরসুমের প্রথম কলকাতা ডার্বি। এটিকে মোহনবাগান প্রথম ম্যাচে বড় ব্যবধানে জিতলেও এসসি ইস্টবেঙ্গল আটকে গিয়েছে। খাতায়-কলমে দুই মেরুতে দুই দল। তবে ম্যাচে নামার আগে লাল-হলুদ কোচ ম্যানুয়েল দিয়াস একেবারেই চিন্তিত নন। তাঁর মতে, এটিকে মোহনবাগানকে যথেষ্ট লড়াই দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর দলের। অনেকেই মনে করছেন, এটিকে মোহনবাগানের থেকে পিছিয়ে ‘আন্ডারডগ’ হয়ে নামবে এসসি ইস্টবেঙ্গল। তবে শেষ পর্যন্ত কী হয় আজ নজর থাকবে সে দিকেই।

শুক্রবার প্রার্থিতালিকা প্রকাশ করেছে তৃণমূল ও বামেরা। এখনও অবধি বিজেপি ও কংগ্রেস প্রার্থিদের নাম ঘোষণা করেনি। সূত্রের খবর, কলকাতা পুরভোট নিয়ে আজ বৈঠকে বসতে চলেছে বিজেপি। সেখানেই তারা প্রার্থী নিয়ে আলোচনা করবে। এ ছাড়া আজ থেকে প্রচারেও নামছে রাজনৈতিক দলগুলি। নজর থাকবে ওই খবরের দিকে।

বৃহস্পতিবারের তুলনায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও থাকল ৭০০-র উপরেই। তবে তিন দিন পর কলকাতায় দৈনিক সংক্রমণ ২০০-র নীচে নামল। কিন্তু উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ১৫০-র আশেপাশেই ঘোরাফেরা করছে। চার দিন পর সংক্রমণের হারও দুই শতাংশের নীচে নামল রাজ্যে। মৃত্যুও কমে এক অঙ্কে। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭১০ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৮৩ জন। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

Advertisement

এ ছাড়া কানপুরে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের তৃতীয় দিন, বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্টের দ্বিতীয় দিন ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

আরও পড়ুন

Advertisement