Advertisement
১১ মে ২০২৪
spicejet

Spicejet Incident: মাঝআকাশে উইন্ডশিল্ডে ফাটল গুজরাত থেকে মুম্বইগামী বিমানে, আবার সেই স্পাইসজেট

মঙ্গলবার দুপুরেই যান্ত্রিক গোলযোগের জন্য দুবাইগামী একটি স্পাইসজেট বিমানকে জরুরি অবতরণ করাতে হয় করাচিতে, বিকেলে আবার দুর্ঘটনা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৮:১২
Share: Save:

আবার স্পাইসজেট। আবার জরুরি অবতরণ। আরও একবার মাঝআকাশে বিমানে গোলযোগ! এ বার গুজরাত থেকে মহারাষ্ট্রগামী বিমানের উইন্ডশিল্ডে মাঝ আকাশেই ধরল ফাটল। তড়িঘড়ি জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে।

মঙ্গলবার দুপুরেই যান্ত্রিক গোলযোগের জন্য দুবাইগামী একটি স্পাইসজেট বিমানকে জরুরি অবতরণ করাতে হয় করাচিতে, বিকেলে আবার ঘটল দুর্ঘটনা। একদিনে পর পর দু’বার বিমানে গোলযোগের ঘটনা ঘটল স্পাইসজেটের বিমানে। তবে এই সংস্থারই বিমানে একদিনে তিন বার দুর্ঘটনারও রেকর্ড রয়েছে। যা ওই বিমান সংস্থার নিরাপত্তা নিয়ে এ বার প্রশ্ন তুলতে শুরু করেছে।

গুজরাতের কান্ডালা থেকে মহারাষ্ট্রের মুম্বইয়ের উদ্দেশে উড়েছিল স্পাইসজেটের বিমানটি। কয়েক ঘণ্টার রাস্তায় মাঝ আকাশেই ফাটল ধরে বিমান চালকের সামনেক কাচের বহিরাবরণে। ভিতরের আবরণটিতেও চিড় ধরলে বিমানের ভিতরে হাওয়া ঢুকে বিমানের বায়ুর চাপে গণ্ডগোল হয়ে বড় দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু শেষ পর্যন্ত বিমানটিকে জরুরি অবতরণ করিয়ে তা এড়ানো গিয়েছে।

এই নিয়ে গত তিন মাসে ন’বার বিমানে গোলযোগের ঘটনা ঘটল স্পাইসজেটের বিমানে। তবে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে যাত্রীরা নিরাপদ আছেন। সংস্থার তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘এফএল২৩০ বিমানে দ্বিতীয় পাইলটের সামনের জানলার কাচে ফাটল ধরায় বিমানটিকে জরুরি ভিত্তিতে মুম্বইতেই অবতরণ করানো হয়েছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet Airplane plane accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE