Advertisement
১৮ এপ্রিল ২০২৪
IAS

RAS Exam: রাজস্থানের পঞ্চরত্ন, একই পরিবারের তিন বোন এ বার আরএএস, আগেই ছিলেন দু’জন

রাজস্থানের হনুমনগড়ের কৃষক পরিবারের পাঁচ বোনই রত্ন। সকলেই আরএএস।

তিন কৃতী বোন। অংশু, রিতু ও সুমন সাহারান। ছবি- টুইটারের সৌজন্যে।

তিন কৃতী বোন। অংশু, রিতু ও সুমন সাহারান। ছবি- টুইটারের সৌজন্যে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৮:১৮
Share: Save:

আরএএস পরিবারই বলা যায়।

একই বছরে তিন বোন পাশ করলেন রাজস্থান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস (আরএএস)-এর পরীক্ষায়। একই পরিবারের আরও দুই বোন ইতিমধ্যেই আরএএস পরীক্ষায় পাশ করে রাজস্থানে আরএএস পদমর্যাদার চাকরি করছেন। রাজস্থানের হনুমনগড়ের কৃষক পরিবারের পাঁচ বোনই রত্ন। এ বার সকলেই আরএএস।

বৃহস্পতিবারই রাজস্থান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। তাতে একই পরিবারের তিন বোন অংশু, রিতু ও সুমন সাহারানের নাম রয়েছে উত্তীর্ণদের তালিকায়।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (আইএফএস) অফিসার পারভিন কাসওয়ান টুইট করে তিন বোনের উত্তীর্ণ হওয়ার খবর দিয়ে তাঁদের অভিনন্দন জানিয়েছেন। লিখেছেন, ‘কী আনন্দের খবর! এই তিন বোনের জন্য ওঁদের পরিবার গর্বিত। একই পরিবারের আরও দুই বোন মঞ্জু এবং রোমা ইতিমধ্যেই রাজস্থানে আরএএস পদমর্যাদার চাকরি করছেন। এই পাঁচ বোনই কৃষক সহদেব সাহারানের কন্যা।’ টুইটে তিন বোনের ছবিও দিয়েছেন পারভিন। সেই টুইটের পর নেটদুনিয়ায় অভিনন্দনের বন্যা বয়ে গিয়েছে।

আরও পড়ুন

নবান্ন থেকে হঠাৎই রাজভবনে, মমতার সঙ্গে ধনখড়ের দু’ঘণ্টার একান্ত বৈঠক

আরও পড়ুন

ঘনিষ্ঠ হয়েছি, কিন্তু অঞ্জনদা আর আমি ভিজে চুমু খাইনি: সন্দীপ্তা

আরএএস পরীক্ষায় এ বছর প্রথম হয়েছেন ঝুনঝুনুর মুক্তা রাও। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে টঙ্কের মনমোহন শর্মা এবং জয়পুরের শিবকাশি খান্ডাল।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত আরএএস উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে তাঁর টুইটে লিখেছেন, ‘সকলের জন্য আমার বিশেষ শুভেচ্ছা রইল।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE