Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Viral

Viral: ৩০ হাজার কেজির তিমি! সাগরে ভেসে এসেছে দেখে চক্ষু চড়কগাছ স্থানীয়দের

এটি সম্ভবত আরব সাগরে গভীর সমুদ্র থেকে ভেসে এসেছে। সম্ভবত অগস্টের মাঝামাঝি এই তিমিটির মৃত্যু হয়েছিল।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৬
Share: Save:

৪০ ফুট দীর্ঘ। ওজনে ৩০ হাজার কেজি। এমন দানবীয় তিমির দেহ দেখে অবাক হয়ে গিয়েছিলেন মুম্বইয়ের সাগর পাড়ের মানুষরা। এত বড় জীব পৃথিবীতে থাকতে পারে, এমনটা ভাবতে পারছিলেন না অনেকে। সেই কারণে নিজে চোখে প্রাণীটির দেহ দেখতে পালঘরের সৈকতে জড়ো হয়েছেন অনেকেই, সেই মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর থেকে।

মহারাষ্ট্রের ভাসাই এলাকার সমুদ্র সৈকত তেমন জনপ্রিয় নয়। সেখানেই এই বিশাল তিমিটি ভেসে এসেছিল, যা দেখতে রাতারাতি ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। বিশেষজ্ঞরা তিমির দেহটি উদ্ধার করে জানিয়েছিলেন, এটি সম্ভবত আরব সাগরে গভীর সমুদ্র থেকে ভেসে এসেছে। সম্ভবত অগস্টের মাঝামাঝি এই তিমিটির মৃত্যু হয়েছে।

তিমির দেহ আসায় ভিড় হয়, পাশাপাশি কিন্তু মুশকিল হয় আশেপাশে মানুষদের। দেহ কিছু ক্ষণ সাগর পাড়ে থাকার পড়েই তা পচতে শুরু করে। যাতে তৈরি হয় ভীষণ দুর্গন্ধ। এলাকায় থাকা প্রায় অসম্ভব হয়ে ওঠে বাসিন্দাদের কাছে। নিরুপায় প্রশাসনিক কর্তারা তখন জানান, এটি আকারে এতই বড় যে অন্য কোথাও নিয়ে যাওয়ায় প্রায় অসম্ভব। সেই কারণে সৈকতেই কোথাও একটা একটি পুঁতে দেওয়া হবে। সেই মতো প্রায় ২৪ ঘণ্টার চেষ্টা একটি ৫ ফুট গভীর, ৪০ ফুট দীর্ঘ গর্ত খোঁড়া হয়। সেখানেই সমাধি হয় তিমির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Whale mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE