Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue

Outbreak of fever, dengue: করোনার মধ্যেই ডেঙ্গির প্রকোপ উত্তরপ্রদেশে, ৩২ শিশু-সহ ৩৯ জনের মৃত্যু, জানালেন যোগী

বিগত বেশ কয়েক দিন ধরেই ফিরোজাবাদের নাগলা আমন ও কাপাবলি গ্রাম থেকে ডেঙ্গিতে মৃত্যুর খবর সামনে আসছিল।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১৮:৩৮
Share: Save:

কোভিডের তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার আবহেই ডেঙ্গির প্রকোপ আছড়ে পড়ল উত্তরপ্রদেশে। ফিরোজাবাদে এখনও পর্যন্ত ৩২ শিশু এবং সাত জন প্রাপ্তবয়স্কের মৃত্যু হয়েছে ডেঙ্গিতে, জানালেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
শনিবার পর্যন্ত চার শিশু-সহ মোট ১২ জনের মৃত্যু নথিভুক্ত হওয়া সত্ত্বেও সংবাদমাধ্যমে আট জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিলেন ফিরোজাবাদের মুখ্য স্বাস্থ্য আধিকারিক নীতা কুলশ্রেষ্ঠ।
বিগত বেশ কয়েক দিন ধরেই ফিরোজাবাদের নাগলা আমন ও কাপাবলি গ্রাম থেকে ডেঙ্গিতে মৃত্যুর খবর সামনে আসছিল। স্বাস্থ্য দফতরের গাফিলতির অভাবেই ডেঙ্গির প্রকোপ দেখা দিয়েছে বলে সংবাদমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছিলেন গ্রামবাসীরা।

অতিমারি পরিস্থিতিতে স্বাস্থ্য দফতর এখন শুধু কোভিডের চিকিৎসা নিয়েই চিন্তিত। হাসপাতালগুলি ডেঙ্গি বা অন্য ভাইরাল জ্বরে আক্রান্তদের কোনও চিকিৎসাই হয় না বলে অভিযোগ করেছেন ‘হিন্দুস্তানি বিরাদরি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ভাইস-চেয়ারম্যান বিশাল শর্মা। তাঁদের কথায়, ‘‘জেলা প্রশাসন এবং স্বাস্থ্য দফতর আরও সতর্ক থাকলে এত জনের মৃত্যু হত না। ফিরোজাবাদের পাশাপাশি আগ্রা, মথুরা, কাশগঞ্জেও ডেঙ্গি দেখা দিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue uttarpradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE