Advertisement
২৫ এপ্রিল ২০২৪
mumbai

Cyclone Tauktae: এখনও নিখোঁজ মুম্বইয়ে ডুবে যাওয়া বার্জের ৩৮ জন কর্মী

ঘূর্ণিঝড় টাউটে পশ্চিম উপকূলে আঘাত হানার কারণে মুম্বই উপকূল থেকে ৩৫ নটিক্যাল মাইল দূরে ২৬১ জন আরোহীকে নিয়ে বার্জটি ডুবে যায়।

উদ্ধার হওয়া এক কর্মী

উদ্ধার হওয়া এক কর্মী সংগৃহীত ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মে ২০২১ ১২:০০
Share: Save:

ঘূর্ণিঝড় টাউটের জেরে আরব সাগরে ডুবে যায় বোম্বে হাইয়ের তৈলকূপে তেল উত্তোলনে নিয়োজিত বেসরকারি সংস্থার বার্জ ‘পাপা ৩০৫’। সেই বার্জের ৩৮ জন কর্মী এখনও নিখোঁজ। ৪ দিন কেটে গেলেও খোঁজ নেই তাঁদের। ঘূর্ণিঝড় টাউটে পশ্চিম উপকূলে আঘাত হানার কারণে মুম্বই উপকূল থেকে ৩৫ নটিক্যাল মাইল দূরে ২৬১ জন আরোহীকে নিয়ে বার্জটি ডুবে যায়। উদ্ধারকাজে ইতিমধ্যেই একাধিক কপ্টার, রণতরী নামিয়েছে ভারতীয় নৌবাহিনী। তবে নিখোঁজদের কেউই আর বেঁচে নেই বলে মনে করা হচ্ছে।

বার্জের ধ্বংসস্তূপ থেকে এখনও অবধি ১৮৬ জনকে উদ্ধার করা হয়েছে। ৩৭টি মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে নোঙর ছিঁড়ে ছুটে বেড়ানো আরও দু’টি বার্জকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তার একটিতে ১৩৭ জন এবং অন্যটিতে ২০১ জন আরোহী ছিলেন। বার্জ দু’টিকে নিরাপদে পাড়ে আনা গিয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব শিপিং ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে। ঘূর্ণিঝড়ের সতর্কতা সত্ত্বেও কেন তৈলক্ষেত্রে গিয়েছিল বার্জগুলি, তা জানতে তদন্ত করবে মুম্বই পুলিশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE