Advertisement
১৬ এপ্রিল ২০২৪
ITR

Income Tax Returns: শনি পর্যন্ত ৪.৮৭ কোটি আইটিআর জমা পড়েছে, আর কিছু ক্ষণের মধ্যেই শেষ হচ্ছে সময়সীমা

আয়কর দফতরের তরফে জানানো হয়েছে, ২৯ জুলাই পর্যন্ত ৪.৫২ কোটি আইটিআর জমা পড়েছিল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ২৩:০১
Share: Save:

রবিবার রাত ১২টায় শেষ হতে চলেছে আয়কর জমা দেওয়ার সময়সীমা। ঠিক তার কয়েক ঘণ্টা আগে দেখা গেল আইটিআর (ইনকাম ট্যাক্স রিটার্ন) জমা দেওয়ার হিড়িক। শেষ দিনের আগের দিন অর্থাৎ, শনিবার সন্ধ্যা পর্যন্ত ৪.৮৭ কোটিরও বেশি আরটিআর জমা পড়েছে। পরিসংখ্যান প্রকাশ করে জানানো হল আয়কর দফতরের তরফে।

সময়সীমা শেষ হওয়ার আগে আইটিআর জমা দেওয়ার জন্য আয়কর দফতরের তরফে করদাতা বার বার বলা হয়েছে টুইট করে। দফতরের তরফে জানানো হয়েছে, ২৯ জুলাই পর্যন্ত ৪.৫২ কোটি আরটিআর জমা পড়েছিল। শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে জমা পড়ে আরও ৩৫ লক্ষ আরটিআর। তবে রবিবার কত আইটিআর জমা পড়েছে, তা অবশ্য এখনও জানা যায়নি। আয়কর দফতরের পরিসংখ্যা বলছে, ২০২০-’২১ অর্থবর্ষে বর্ধিত মেয়াদ ৩১ ডিসেম্বর, ২০২১-এর আগে ৫.৮৯ কোটি আরটিআর জমা পড়েছিল।

৩১ জুলাইয়ের মধ্যে আয়কর জমা না করতে পারলে কী হবে? যাঁরা ৩১ জুলাইয়ের মধ্যে আয়কর জমা করতে পারছেন না, তাঁরা ২০২২-এর ৩১ ডিসেম্বর পর্যন্ত তা জমা দেওয়ার সময় পাবেন। তবে তার জন্য দিতে হবে ‘লেট ফি’। যাঁদের বার্ষিক আয় আড়াই লক্ষ টাকা থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত, তাঁদের ক্ষেত্রে লেট ফি ১০০০ টাকা। আর বার্ষিক আয় পাঁচ লক্ষের বেশি হলে দিতে হবে ৫০০০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ITR Income Tax Return
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE