Advertisement
১৪ জুলাই ২০২৪
Heatwave in India

তাপপ্রবাহের তাণ্ডব! ৩৬ ঘণ্টায় মৃত্যু ৪৫ জনের, দেশে মৃতের সংখ্যা বেড়ে ৮৭, শীর্ষে ওড়িশা

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতি এবং শুক্রবারে ওড়িশায় মৃত্যু হয়েছে ১৯ জনের। ফলে গত ৪৮ ঘণ্টায় এই রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯।

দহনজ্বালা! ছবি: পিটিআই।

দহনজ্বালা! ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৫:১৮
Share: Save:

তাপপ্রবাহের তাণ্ডব চলছেই। দেশ জুড়ে ইতিমধ্যে গরমের দাপটে মৃত্যু হয়েছে ৮৭ জনের। শুধু তাই-ই নয়, গত ৩৬ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। এক দিনে পশ্চিম ওড়িশায় ১৯ জনের মৃত্যু বয়েছে। উত্তরপ্রদেশে মৃত্যু হয়েছে ১৬ জনের। পাঁচ জনের মৃত্যু হয়েছে বিহারে। চার জনের মৃত্যু হয়েছে রাজস্থানে এবং পঞ্জাবে তাপপ্রবাহের জেরে মারা গিয়েছেন এক জন।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতি এবং শুক্রবারে ওড়িশায় মৃত্যু হয়েছে ১৯ জনের। ফলে গত ৪৮ ঘণ্টায় এই রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯। মৃত্যুর দিক থেকে এখনও পর্যন্ত শীর্ষে ওড়িশা। জানা গিয়েছে, যে ২৯ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে ১২ জন সুন্দরগড় জেলার। ঝড়সুগুডা জেলায় মৃত্যু হয়েছে ৯ জনের। সম্বলপুরে মৃতের সংখ্যা ৭ এবং বারগড়ে মৃত্যু হয়েছে এক জনে‌র। রাজ্যের স্পেশাল রিলিফ কমিশনার (এসআরসি) সত্যব্রত সাহু জানিয়েছেন, সমস্ত মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হিটস্ট্রোকের কারণে মৃত্যু হতে পারে।

উত্তরপ্রদেশে শুক্রবার ১৬ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ১১ জনই ভোটকর্মী। রাজ্য প্রশাসন সূত্রে খবর, যে ১১ জন ভোটকর্মীর মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে পাঁচ জন হোমগার্ড। মির্জাপুরে ভোটের কাজা ছিল তাঁদের। জ্বর এবং উচ্চ রক্তচাপের উপসর্গ ধরা পড়েছিল তাঁদের। সোনভদ্রতে মৃত্যু হয় দুই ভোটকর্মীর এবং রায়বরেলীতে মৃত্যু হয়েছে এক জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heatwave India Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE