Advertisement
০১ মে ২০২৪
COVID-19

দিল্লিতে বাড়ি থেকে বাজেয়াপ্ত ৪৮টি অক্সিজেন সিলিন্ডার, গ্রেফতার বাড়ির মালিক

পুলিশ সূত্রে খবর, একটি ছোট অক্সিজেন সিলিন্ডার ১২ হাজার ৫০০ টাকায় বিক্রি করতেন বাড়ির মালিক অনিল কুমার। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ০৯:৫১
Share: Save:

সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেশে অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে। দিল্লিতে অক্সিজেন না পেয়ে মৃত্যু হয়েছে অনেক করোনা রোগীর। অক্সিজেনের যোগানের জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। অক্সিজেনের এই সঙ্কটের মধ্যেই দিল্লিতে একটি বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হল ৪৮টি অক্সিজেন সিলিন্ডার। বাড়ির মালিককে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, দক্ষিণ-পশ্চিম দিল্লির একটি বাড়িতে হানা দিয়ে ৩২টি বড় ও ১৬টি ছোট অক্সিজেন সিলিন্ডার বাজেয়াপ্ত করেছে দিল্লি পুলিশের একটি দল। বাড়ির মালিক অনিল কুমারকে গ্রেফতার করেছে পুলিশ। অনিল দাবি করেছেন, শিল্প ক্ষেত্রে ব্যবহার হওয়া অক্সিজেনের ব্যবসার সঙ্গে তিনি যুক্ত। যদিও সেই ব্যবসার কোনও কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

পুলিশ সূত্রে খবর, একটি ছোট অক্সিজেন সিলিন্ডার ১২ হাজার ৫০০ টাকায় বিক্রি করতেন অনিল। বাজেয়াপ্ত হওয়া সিলিন্ডারগুলি শনিবার দিল্লির কিছু হাসপাতালে পাঠানো হবে বলেই জানিয়েছে পুলিশ।

এই মুহূর্তে জলপথ, স্থলপথ ও আকাশ পথে দেশের বিভিন্ন রাজ্যে অক্সিজেনের রফতানি চলছে। জার্মানি থেকে অক্সিজেন আমদানির কথা জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। তার মধ্যেই এই ঘটনা দেখা গেল খোদ রাজধানীতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Oxygen Cylinder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE