Advertisement
২০ মে ২০২৪
Illegal Immigrant

ইজ়রায়েলে গিয়ে ‘বেপাত্তা’ কেরলের প্রতিনিধিদলের সদস্য, বিদেশবাসের জন্যই দলছুট, মত সঙ্গীদের

পরিবারের দাবি, রবিবার ইজ়রায়েল থেকে ফোন করে তাঁর সন্ধান চালাতে নিষেধ করেছেন বিজু। প্রকৃত সত্য কী, তা নিয়ে আপাতত অন্ধকারে থাকলেও গোটা ঘটনায় মুখ পুড়েছে কেরলের পিনারাই বিজয়ন সরকার।

Picture of Israel

দিন চারেক আগে ইজ়রায়েলে গিয়েছিল কেরলের ২৭ সদস্যের একটি প্রতিনিধিদল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৩
Share: Save:

কৃষিকাজের উন্নত পদ্ধতি শেখার জন্য সরকারি প্রতিনিধিদলের সঙ্গে ইজ়রায়েলে গিয়ে ‘বেপাত্তা’ হয়ে গেলেন কেরলের এক কৃষক। বেআইনি ভাবে বিদেশে বসবাস করার জন্যই প্রতিনিধিদল ছেড়ে পালিয়েছেন তিনি। ওই কৃষিজীবীর বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন দলের অন্য সদস্যেরা।

দিন চারেক আগে ইজ়রায়েলে যায় কেরলের কৃষি দফতরের সচিব বি অশোকের নেতৃত্বে ২৭ সদস্যের একটি প্রতিনিধিদল। হার্জ়লিয়া শহরের একটি হোটেলে উঠেছিলেন তাঁরা। সে দলে ছিলেন কান্নুর জেলার বাসিন্দা বিজু কুরিয়েনও। তবে ইজ়রায়েলে পা রাখার পর শুক্রবার থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে দাবি। পরে ইজ়রায়েলে ভারতীয় দূতাবাসে গোটা ঘটনাটি জানান কৃষিসচিব। হার্জ়লিয়া পুলিশের কাছে ৪৮ বছরের ওই কৃষিজীবীর নিখোঁজ হওয়ার অভিযোগও দায়ের করা হয়েছে।

প্রতিনিধিদলের অন্য সদস্যদের দাবি, বিজুর কাছে ৮ মে পর্যন্ত ভিসার মেয়াদ রয়েছে। ইজ়রায়েলে আইনবিরুদ্ধ ভাবে বসবাস করার জন্যই গায়েব হয়েছেন তিনি। ইতিমধ্যেই তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে সে দেশের পুলিশ।

পরিবারের দাবি, রবিবার ইজ়রায়েল থেকে ফোন করে তাঁর সন্ধান চালাতে নিষেধ করেছেন বিজু। প্রকৃত সত্য কী, তা নিয়ে আপাতত অন্ধকারে থাকলেও গোটা ঘটনায় মুখ পুড়েছে কেরলের পিনারাই বিজয়ন সরকার। বিজু কী ভাবে ওই প্রতিনিধিদলের সদস্য হিসাবে নির্বাচিত হলেন, তা খতিয়ে দেখছে প্রশাসন। রাজ্যের কৃষিমন্ত্রী পি প্রসাদ বলেন, ‘‘এমন হওয়া কাম্য নয়। এর জেরে সরকারকে যথেষ্ট অস্বস্তিতে পড়তে হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Immigrant Kerala Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE