Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সুজিতের পরে শিবানী, হরিয়ানায় কুয়োয় পড়ে মৃত্যু পাঁচ বছরের শিশুর

সংবাদসংস্থা
চণ্ডীগড় ০৪ নভেম্বর ২০১৯ ১৩:৫১
এই সেই মরণফাঁদ, এই গর্তে পড়েই মৃত্যু হয়েছে শিবানীর। ছবিঃ টুইটর থেকে নেওয়া।

এই সেই মরণফাঁদ, এই গর্তে পড়েই মৃত্যু হয়েছে শিবানীর। ছবিঃ টুইটর থেকে নেওয়া।

আশি ঘণ্টার চেষ্টার পরেও ফেরানো যায়নি সুজিতকে। তামিলনাড়ুর এক পরিত্যক্ত কূয়োয় আটকে থাকার পরে মৃত্যু হয়েছিল তার। এই ঘটনার চার দিনের মধ্যেই এবার ৫০ ফুট গভীর এক কূপের মধ্যে পড়ে মৃত্যু হল হরিয়ানার পাঁচ বছরের শিশু শিবানীর।

পুলিশ সূত্রে খবর, হরিয়ানার কার্নাল জেলার বাসিন্দা শিবানী। রবিবার বাড়ি থেকে খেলতে বেরোনোর পরে সে বহুক্ষণ না ফেরায় বাড়ির লোকের সন্দেহ হয়। অনেক খোঁজাখুঁজির পরে তাঁরা দেখতে পান, বাড়ির কুয়োতেই পড়ে গিয়েছে শিবানী। তড়িঘড়ি পুলিশে খবর দেন তাঁরা। জেলা প্রশাসনের তরফ থেকে খবর দেওয়া হয় উদ্ধারকারী দলকেও। শুরু হয় উদ্ধার কাজ। কিছুক্ষণে এসে পড়ে ন্যাশানল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ)-ও।

কুয়োর ভিতরে অক্সিজেন পাঠানো শুরু হয়। উদ্ধারকারী দলের শক্তিশালী ক্যামেরায় ধরা পড়ে, শিবানীর পা নড়ছে। গর্তের ভিতরে থাকা অবস্থাতেই শিবানী যাতে নিজের বাবা মা-র গলা শুনে সামান্য আশ্বস্ত হতে পারে সেই ব্যবস্থাও করা হয়। তবে কিছুতেই শেষরক্ষা হয়নি। গর্ত থেকে তুলে শিবানীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। শিবানীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

Advertisement

মনোহরলাল খট্টরের টুইট

গত ৩০ অক্টোবর তিরুচিরাপল্লির নাড়ুকাট্টুপাত্তিতে গর্তে আটক অবস্থাতেই মারা গিয়েছিল তিন বছরের এক শিশু, সুজিত। ৯০ ফুট গভীর ছিল গর্তটি। ওই কুয়োর সমান্তরাল গর্ত খুঁড়ে সুজিতকে উদ্ধারের যে চেষ্টা চলছিল তা ব্যর্থ হয়। পরে হুক ও দড়ি দিয়ে তুলে আনা হয় শিশুটির দেহ।

আরও পড়ুন:মহারাষ্ট্রের সরকার গড়বে কে, সমাধান সূত্রের খোঁজে সনিয়া-শরদ, শাহ-ফডণবীস বৈঠক রাজধানীতে
আরও পড়ুন:পরিস্থিতি উন্নতির কোনও লক্ষণ নেই, বিষ-বাতাসে আজও ‘বিপজ্জনক’ দিল্লি

আরও পড়ুন

Advertisement