Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Heart Attack

ব্যাডমিন্টন খেলতে খেলতেই হৃদ্‌রোগে আক্রান্ত! তেলঙ্গানায় মৃত্যু প্রৌঢ়ের

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, খেলতে খেলতেই কোর্টের বাইরে বেরিয়ে গিয়েছিলেন গঙ্গারাম। এক কোনায় দাঁড়িয়ে হাঁপাচ্ছিলেন। তার পরই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে গিয়েছিলেন।

heart attack

খেলতে খেলতেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু প্রৌঢ়ের। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৭:৩০
Share: Save:

ব্যাডমিন্টন খেলতে খেলতেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। চার মাসের ব্যবধানে এই নিয়ে দ্বিতীয় বার একই রকম ঘটনার সাক্ষী থাকল তেলঙ্গানা।

রাজ্যের জাগতিয়াল জেলার একটি ক্লাবে শুক্রবার সকালে ব্যাডমিন্টন খেলতে গিয়েছিলেন বছর পঞ্চান্নের বুসা বেঙ্কটরাজা গঙ্গারাম। খেলতে খেলতেই হঠাৎ কোর্টের বাইরে বেরিয়ে হাঁপাতে থাকেন। তার পরই মাথা ঘুরিয়ে মাটিতে পড়ে যান। গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

ব্যাডমিন্টন কোর্টের কাছেই কয়েক জন বসে ছিলেন। গঙ্গারামকে টাল খেতে দেখেই তাঁদের মধ্যে এক জন ধরতে যান। কিন্তু তত ক্ষণে মাটিতে পড়ে গিয়েছিলেন গঙ্গারাম। এক ব্যক্তিকে দেখা যায় গঙ্গারামের বুকের উপর জোরে জোরে চাপ দিচ্ছেন। সিপিআরের পরেও যখন কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না, তখন তাঁরা আর দেরি করেননি। গঙ্গারামকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, খেলতে খেলতেই কোর্টের বাইরে বেরিয়ে গিয়েছিলেন গঙ্গারাম। এক কোনায় দাঁড়িয়ে হাঁপাচ্ছিলেন। তার পরই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে গিয়েছিলেন। ক্লাবের সদস্যরা তাঁর জ্ঞান ফেরানোর চেষ্টা করেন। কিন্তু কোনও লাভ হয়নি।

ঠিক একই রকম ঘটনা ঘটেছিল গত মার্চে। ঘটনাচক্রে, সেই মৃত্যুও হয়েছিল ব্যাডমিন্টন খেলার সময়েই। হায়দরাবাদের লালাপেটের জয়শঙ্কর ইন্ডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন অনুশীলন করছিলেন বছর আটত্রিশের এক ব্যক্তি। বেশ কিছু ক্ষণ অনুশীলন করার পর কোর্টের মধ্যে আচমকা পড়ে যান তিনি। সহ-খেলোয়াড়রা ওই ব্যক্তিকে পড়ে যেতে দেখে প্রথমে বুঝতে পারেননি বিষয়টি ঠিক কী হয়েছে। তাঁরা কাছে এসে তাঁকে টেনে তোলার চেষ্টা করেন। নড়াচড়া করছেন না দেখে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heart Attack Telangana badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE