Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Road Accident

শুধু এ বছরই মহারাষ্ট্রে সাইরাস মিস্ত্রির পরিণতি হয়েছে ন’হাজার মানুষের!

পরিসংখ্যান অনুযায়ী, ২০১৮-র শুরু থেকে এখনও পর্যন্ত ৫৯ হাজার ৩০৮ জন মারা গিয়েছেন পথদুর্ঘটনায়। তার মধ্যে ২০২২-এর জানুয়ারি থেকে জুলাইয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ১২১ জনের।

দুর্ঘটনার পর সাইরাস মিস্ত্রির সেই গাড়ি।

দুর্ঘটনার পর সাইরাস মিস্ত্রির সেই গাড়ি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩৪
Share: Save:

টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির দুর্ঘটনায় মৃত্যু হয়েছে রবিবার। আমদাবাদ থেকে মুম্বই ফেরার পথে পালঘরের কাছে ডিভাইডারে ধাক্কা মারে তাঁর গাড়ি। সেই দুর্ঘটনায় সাইরাস-সহ দু’জনের মৃত্যু হয়। সাইরাসের দুর্ঘটনায় মৃত্যু নিয়ে যখন গোটা দেশ তোলপাড়, তারই রেশ টেনে রাজ্যে পথদুর্ঘটনায় মৃত্যুর একটি পরিসংখ্যান প্রকাশ করল মহারাষ্ট্র হাইওয়ে পুলিশ।

পাঁচ বছরে পথদুর্ঘটনায় মৃত্যু এবং আহতের একটি পরিসংখ্যান প্রকাশ্যে এনেছে তারা। সেই পরিসংখ্যান বলছে, গত পাঁচ বছরেরও কম সময়ে রাজ্যে পথদুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৫৯ হাজারেরও মানুষের। গুরুতর আহত হয়েছেন ৮০ হাজার।

পরিসংখ্যান অনুযায়ী, ২০১৮-র শুরু থেকে এখনও পর্যন্ত ৫৯ হাজার ৩০৮ জন মারা গিয়েছেন পথদুর্ঘটনায়। তার মধ্যে ২০২২-এর জানুয়ারি থেকে জুলাইয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ১২১ জনের। ২০১৮ সালে মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৬১ জন। ২০১৯ সালে ১২ হাজার ৭৮৮, ২০২০ সালে ১১ হাজার ৫৬৯ এবং ২০২১ সালে ১৩ হাজার ৫২৮ জনের মৃত্যু হয়েছে।

শুধু তাই-ই নয়, হাইওয়েতে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বেশ কয়েক জন হাই প্রোফাইল ব্যক্তিত্বের। তার মধ্যে গত রবিবার সাইরাসের মৃত্যু। মুম্বই-আমদাবাদ হাওইয়েতে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সাইরাসের। অন্য দিকে, গত মাসে মুম্বই-পুণে হাইওয়েতে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় শিব সংগ্রাম পার্টির নেতা তথা মহারাষ্ট্রের বিধান পরিষদের সদস্য বিনায়ক মেটের।

দুর্ঘটনার সংখ্যাও ভয় ধরানোর মতো। ২০১৮ সালে ৩৫ হাজার ৭১৭টি পথদুর্ঘটনা হয় মহারাষ্ট্রে। ২০১৯ সালে ৩২ হাজার ৯২৫, ২০২০-তে ২৪ হাজার ৯৭১, ২০২১ সালে ২৯ হাজার ৪৭৭ এবং এ বছরে গত সাত মাসে দুর্ঘটনা ঘটেছে ১৯ হাজার ৬৭৭টি।

২০১৮-র সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন ২০ হাজার ৩৩৫ জন। ২০১৯ সালে ১৯ হাজার ১৫২, ২০২০ সালে ১৩ হাজার ৯৭১, ২০২১ সালে ১৬ হাজার ৭৩ এবং এ বছরের জানুয়ারি থেকে জুলাইয়ের মধ্যে আহত হয়েছেন ১১ হাজার ৫৮৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE