Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Assam

Assam Mizoram Border: মিজোরাম-অসম সীমানায় বিবাদের জেরে মৃত্যু হয়েছে অসমের ছয় পুলিশকর্মীর, জানালেন হিমন্ত বিশ্বশর্মা

অসমের চাচর জেলার ও মিজোরামের কোলাসিব জেলার সীমানায় বিবাদ নিয়ে সোমবার দুপুর থেকেই সরগরম ছিল উত্তরপূর্বের রাজনীতি।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ২১:৫০
Share: Save:

অসম ও মিজোরামের সীমানা বিবাদে প্রাণ গেল অসমের ছয় পুলিশকর্মীরা। সোমবার সন্ধ্যায় এ কথা জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অসমের চাচর জেলার ও মিজোরামের কোলাসিব জেলার সীমানায় বিবাদ নিয়ে সোমবার দুপুর থেকেই সরগরম ছিল উত্তর-পূর্বের রাজনীতি। সন্ধ্যার পর অসমের মুখ্যমন্ত্রী জানালেন, পুলিশকর্মীদের মৃত্যুর কথা।

অভিযোগ উঠেছে, সোমবার লায়লাপুর সীমানা কাছে মিজোরামের দিক থেকে সীমানা পেরিয়ে অসমের দিকে আসছিলেন অসমেরই সরকারি আধিকারিকরা। তাঁদের দিকে হঠাৎই ইট, পাথর ছুড়তে শুরু করে স্থানীয় জনতা। সঙ্গে সঙ্গে সীমানায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করে অসম সরকার। টুইট করেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রীও। দু’জনেই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করেন।

এক দিকে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা লেখেন, ‘‘অমিত শাহজি, দয়া করে বিষয়টি দেখবেন। এসব এখনই বন্ধ করা দরকার।’ অন্য দিকে সরকার এ ভাবে সরকার চালাবেন কী করে? এই প্রশ্ন তুলে অমিত শাহ-কে ট্যাগ করে একটি টুইট করে হিমন্ত বিশ্বশর্মাও। পাশাপাশি তাঁরা দু’জনেই ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করেন। সেখানে অশান্তির আঁচ স্পষ্ট। তবে এই প্রথম নয়, গত জুন মাসেও সীমানা নিয়ে বিবাদে জড়িয়েছিল দুই রাজ্য। সে বারেও তৈরি হয়েছিল উত্তপ্ত পরিস্থিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Mizoram Himanta Biswa Sarma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE