Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Rajya Sabha: এক ধাক্কায় সাসপেন্ড তৃণমূলের ছয় সাংসদ, মুলতবি রাজ্যসভা, তৃণমূলের বিরুদ্ধে সভা বানচালের অভিযোগ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ অগস্ট ২০২১ ১৩:৩২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অধিবেশন বানচালের অভিযোগে এ বার রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হল তৃণমূলের ছয় সাংসদকে। সাসপেন্ড হওয়া সাসংসদরা হলেন, দোলা সেন, নাদিমূল হক, মৌসম নূর, শান্তা ছেত্রী, আবিররঞ্জন বিশ্বাস এবং অর্পিতা ঘোষ।

বুধবার রাজ্যসভায় অধিবেশন শুরু হতেই তৃণমূল-সহ বিরোধী দলের সাংসদরা ওয়েলে নেমে আসেন। প্ল্যাকার্ড হাতে নিয়ে পেগাসাস কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেন। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু তাঁদের নিজ নিজ জায়গায় ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু সেই অনুরোধে তাঁরা কর্ণপাত করেননি বলে অভিযোগ। তার পরই অধিবেশন বানচালের অভিযোগ তুলে এক দিনের জন্য সাসপেন্ড করা হয় তৃণমূলের ছয় সাংসদকে।

Advertisement


তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ঘটনার প্রতিবাদ করেন। টুইট করে তিনি বলেন, ‘আমাদের সাংসদদের সঙ্গে যা করা হল তা থেকে স্পষ্ট যে, ৫৬ ইঞ্চির গডফাদার হার মেনে নিয়েছেন।’ এর পরই তিনি হুঁশিয়ারি দেন, ‘আমাদের সাসপেন্ড করতে পারেন, কিন্তু চুপ করাতে পারবেন না। রক্তের শেষ বিন্দু পর্যন্ত আমরা সত্যের জন্য লড়াই চালিয়ে যাব।’


কয়েক দিন আগেই রাজ্যসভা থেকে গোটা অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়েছিল তৃণমূল সাংসদ শান্তনু সেনকে। কয়েক দিন আগেই রাজ্যসভা থেকে গোটা অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়েছে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে। কেন্দ্রীয়মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যখন রাজ্যসভায় বক্তব্য রাখছিলেন সেই সময় শান্তনু সেন তাঁর কাছে চলে আসেন এবং মন্ত্রীর হাতে থেকে কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলেন। তার পরই তাঁকে গোটা অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়।

আরও পড়ুন

Advertisement