Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

২৩ বছর আগে ১৫ হাজার টাকা ঘুষ নেওয়ায় ছ’বছরের কারাদণ্ডের সাজা আয়কর দফতরের আধিকারিকের

সংবাদ সংস্থা সূত্রে খবর, অভিযুক্ত ১৯৮৯ ব্যাচের আইআরএস (ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস বা ভারতীয় রাজস্ব পরিষেবা) ব্যাচের অফিসার অরবিন্দ মিশ্র। ১৯৯৯ সালের ২৯ নভেম্বর তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছিল সিবিআই।

কারাদণ্ডের পাশাপাশি জরিমানার নির্দেশ দিয়েছে আদালত।

কারাদণ্ডের পাশাপাশি জরিমানার নির্দেশ দিয়েছে আদালত। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৪
Share: Save:

ঘুষ নেওয়ার অভিযোগে আয়কর দফতরের এক আধিকারিককে ছয় বছরের কারাদণ্ডের নির্দেশ দিল উত্তরপ্রদেশের লখনউয়ের একটি আদালত। সেই সঙ্গে ১.৫ লক্ষ টাকার জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগ, ২৩ বছর আগে ১৫ হাজার টাকা ঘুষ নিয়েছিলেন ওই আধিকারিক।

সংবাদ সংস্থা সূত্রে খবর, অভিযুক্ত ১৯৮৯ ব্যাচের আইআরএস (ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস বা ভারতীয় রাজস্ব পরিষেবা) ব্যাচের অফিসার অরবিন্দ মিশ্র। ১৯৯৯ সালের ২৯ নভেম্বর তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছিল সিবিআই। সেই সময় লখনউয়ে আয়কর দফতরের ডেপুটি কমিশনার পদে কর্মরত ছিলেন অরবিন্দ।

‘নো ডিউস সার্টিফিকেট’ (বকেয়া না থাকার শংসাপত্র) দেওয়ার জন্য আয়কর দফতরের ওই আধিকারিক তাঁর কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ চান বলে অভিযোগ করেন এক ব্যক্তি। অভিযোগকারীর থেকে ১৫ হাজার টাকা ঘুষ নেওয়ার সময়ই অরবিন্দকে হাতেনাতে পাকড়াও করে সিবিআই।

তদন্তে নেমে লখনউয়ের বিশেষ আদালতে অরবিন্দের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পেশ করা তথ্যপ্রমাণের ভিত্তিতে অরবিন্দকে সোমবার দোষী সাব্যস্ত করে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh income tax national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE