Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rajasthan

Rajasthan: মরু পথে কেঁদে কেঁদে জল পেল না শিশু, ঠাকুমার সামনেই মৃত্যু রাজস্থানে

তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। নাতনিকে সঙ্গে নিয়ে ঠাকুমা দুপুরের তীব্র গরমের মধ্যেই কম দূরত্বের রাস্তা পার করতে মরুভূমির পথ ধরেছিলেন।

ছবি: এএনআই

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৯:০০
Share: Save:

রাজস্থানের মরুপথে হাঁটতে হাঁটতে তীব্র জলকষ্টে মৃত্যু হল ৬ বছরের এক শিশুকন্যার। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়েছে ও শিশুর ঠাকুমাকে। স্থানীয় প্রশাসনের আশঙ্কা, এরা দু’জনে মরুভূমির মধ্যে রাস্তা হারিয়ে ফেলাতেই এই কাণ্ড ঘটেছে।

রাজস্থানে চলছে তীব্র দাবদাহ। তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। নাতনিকে সঙ্গে নিয়ে ঠাকুমা দুপুরের তীব্র গরমের মধ্যেই কম দূরত্বের রাস্তা পার করতে মরুভূমির পথ ধরেছিলেন। কিন্তু পথেই অসুস্থ বোধ করেন দু’জনে। জালোরের কাছের রাস্তায় বিশ্রাম নিতে বসে পড়েন। কিন্তু সেখানে বসেই ক্রমে আরও অসুস্থ হয়ে পড়ে শিশুটি। ওই শিশুকন্যার ঠাকুমা জানিয়েছেন, ‘চিৎকার করে কেঁদে কেঁদে জল খেতে চেয়েছিলাম দু’জনে। কিন্তু কেউ এগিয়ে আসেনি। কাউকে দেখাও যায়নি আশেপাশে। শেষে জলের অভাবে নেতিয়ে পড়ে মেয়েটা।’’

চিকিৎসকরা জানিয়েছেন, ঘটনাস্থলেই জলের অভাবে মৃত্যু হয় ওই শিশুর। গুরুতর অসুস্থ হয়ে পড়েন ব়ৃদ্ধা। তাঁর চিকিৎসা চলছে। ঘটনার পর রাজস্থানের অশোক গেহলট সরকারে তীব্র আক্রমণ করেছে বিজেপি। বিজেপি-র রাজস্থানের রাজ্য সভাপতি সতীশ পুনিয়া বলেছেন, ‘‘স্বাধীনতার ৭০ বছর পরেও শিশুমৃত্যুর ঘটনা সত্যিই উদ্বেগের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child death Rajasthan Ashok Gehlot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE