Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gas Cylinder Blast

বিয়েবাড়িতে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ, বর-সহ আগুনে ঝলসে গেলেন ৬০ জন, মৃত ৪

পুলিশ জানিয়েছে, অনুষ্ঠান উপলক্ষে বাড়িতে খাওয়াদাওয়া আয়োজন চলছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সিলিন্ডার থেকে গ্যাস লিক হওয়ার ফলেই এই দুর্ঘটনা।

রাজাস্থানে বিয়েবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ। প্রতীকী ছবি।
সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১২:১০
Share: Save:

বিয়েবাড়িতে পাঁচটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হল দুই শিশু-সহ চার জনের। আগুনে ঝলসে গিয়েছেন ৬০ জন। তাঁদের মধ্যে কয়েক জনের আশঙ্কাজনক। তাঁদের শরীরের ৮০-৯০ শতাংশ পুড়ে গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের জোধপুরে একটি বিয়েবাড়িতে।

জোধপুরের ভুংরা গ্রামে বিয়ের অনুষ্ঠান চলছিল। সেই উপলক্ষে বাড়িভর্তি লোক ছিল। হঠাৎই জোরালো একটি বিস্ফোরণ হয়। তার পর আরও কয়েকটি। আর সেই বিস্ফোরণে গোটা বাড়িতে আগুন ধরে যায়। সেই আগুনেই ঝলসে যান বরযাত্রীদের মধ্যে ৬০। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে, বাড়ির একাংশ ভেঙে পড়ে। বিস্ফোরণে মৃত্যু হয় দুই শিশু-সহ চার জনের।

পুলিশ জানিয়েছে, অনুষ্ঠান উপলক্ষে বাড়িতে খাওয়াদাওয়া আয়োজন চলছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সিলিন্ডার থেকে গ্যাস লিক হওয়ার ফলেই এই দুর্ঘটনা। আহতদের মধ্যে পাত্র, তাঁর মা এবং বাবাও রয়েছেন। জোধপুরের জেলাশাসক হিমাংশু গুপ্ত জানিয়েছেন, মোট ৬০ জন আহত হয়েছেন এই ঘটনায় তাঁদের মধ্যে ৪২ জনকে এমজিএইচ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা চলছে। তবে আহতদের মধ্যে বেশ কয়েক জন এমন ভাবে ঝলসে গিয়েছেন যে, তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জোধপুরের পুলিশ সুপার (গ্রামীণ) অনিল কয়াল বলেন, “পাঁচটি সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। রান্না করার সময় একটি সিলিন্ডার থেকে গ্যাস লিক হয়। আর সেখান থেকেই আগুন ধরে বিস্ফোরণ ঘটে। যে সময় দুর্ঘটনাটি ঘটেছে, সেই সময় বাড়ির ভিতরে ১০০ জন অতিথি ছিলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Cylinder Blast Jodhpur Marriage ceremony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE