Advertisement
২৪ এপ্রিল ২০২৪
BJP

ডায়মন্ড হারবারের সভা ঘিরে অভিযোগ, অগ্নিমিত্রা-সহ ৩ বিজেপি নেতাকে রক্ষাকবচ দিল হাই কোর্ট

ডায়মন্ড হারবারে শুভেন্দুর সভা ঘিরে একাধিক অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও।

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল।

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১২:০১
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআরে স্থগিতাদেশ দেওয়ার পর দিন আরও তিন বিজেপি নেতাকে গ্রেফতারির হাত থেকে রক্ষাকবচ দিল কলকাতা হাই কোর্ট। ডায়মন্ড হারবারে শুভেন্দুর সভা ঘিরে একাধিক অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও। তাঁদের বিরুদ্ধে ৫টি এফআইআর দায়ের হয়। শুক্রবার সেই মামলার শুনানি ছিল। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, অগ্নিমিত্রা এবং ওই দুই বিজেপি নেতাকে গ্রেফতার করা যাবে না। আপাতত ১৬ জানুয়ারি পর্যন্ত পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করতে পারবে না বলেই সাফ নির্দেশ দেন বিচারপতি মান্থা।

প্রসঙ্গত, গত শনিবার ৩ ডিসেম্বর কাঁথিতে শুভেন্দুর বাড়ির এক দম সামনে সভা করতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনাচক্রে, ওই একই দিন ডায়মন্ড হারবারে সভার আয়োজন করেন শুভেন্দুও। বিজেপির অভিযোগ ছিল, সভার আগের দিন রাতে অর্থাৎ, ২ ডিসেম্বর রাতে ওই সভাস্থলে ভাঙচুর চালান তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী। কিন্তু এর পর বিজেপি নেত্রী অগ্নিমিত্রা এবং ওই দুই বিজেপি নেতার বিরুদ্ধে পাল্টা অভিযোগ আনা হয় তৃণমূলের তরফে। এই নিয়ে কুলপি এবং উস্তি থানায় অভিযোগও দায়ের করা হয়।

এর পরেই সরব হন বিরোধী দলনেতা। শুভেন্দু দাবি করেন, বিজেপির করা অভিযোগে পুলিশ কোনও পদক্ষেপ না করলেও তৃণমূলের করা অভিযোগে পুলিশ পদক্ষেপ করছে। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনেও সরব হন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE