Advertisement
০২ মে ২০২৪
Child Death Case

জ্বরের ইঞ্জেকশন দিতেই ফুলে উঠেছিল পা, বাড়ি ফেরার পথে শিশুর মৃত্যু, গ্রেফতার হাতুড়ে

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, হাতুড়ে চিকিৎসক কবিকে যে জায়গায় ইঞ্জেকশন দিয়েছিলেন, সেখান থেকে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল শিশুটির শরীরে। তার থেকে সমস্যা তৈরি হয়।

জ্বরের ইঞ্জেকশনে মৃত্যু শিশুর। প্রতীকী ছবি।

জ্বরের ইঞ্জেকশনে মৃত্যু শিশুর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৭:২৫
Share: Save:

জ্বর হওয়ায় ছ’বছরের সন্তানকে নিয়ে একটি ক্লিনিকে নিয়ে গিয়েছিলেন তার পরিবারের সদস্যরা। চিকিৎসক একটি ইঞ্জেকশন দেন শিশুটিকে। সেখান থেকে বাড়ি ফেরার পথে শিশুটির পা ফুলে ওঠে। যন্ত্রণায় ছটফট করতে থাকে। তা দেখে শিশুটিকে সরকারি হাসপাতালে নিয়ে যান তার বাবা-মা। কিন্তু চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয় ক্লিনিকের ওই চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলেছে শিশুর পরিবার। পুলিশে একটি অভিযোগ দায়ের করেন তাঁরা। তার পরই ওই হাতুড়ে চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। গত ৪ নভেম্বর ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর বিরুদ্ধনগর জেলায়।

পুলিশ জানিয়েছে, মৃত শিশুটির নাম কবি দেবনাথন। অসুস্থ বোধ করায় তার বাবা মহেশ্বরণ স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যান কবিকে। মহেশ্বরণের অনুরোধে শিশুটিকে জ্বর কমানোর ইঞ্জেকশন দেন চিকিৎসক। কিন্তু বাড়িতে ফেরার সময় কবির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পা ফুলে যায়, যন্ত্রণায় ছটফট করতে থাকে। এর পরই কবিকে সরকারি হাসপাতালে নিয়ে ছোটেন তার বাবা। কিন্তু সেখানে পৌঁছনোর আগেই মৃত্যু হয় শিশুটির।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, হাতুড়ে চিকিৎসক কবিকে যে জায়গায় ইঞ্জেকশন দিয়েছিলেন, সেখান থেকে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল শিশুটির শরীরে। তার থেকে সমস্যা তৈরি হয়। ফলে শিশুটির মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Death Case Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE