Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tripura

Tripura: গোষ্ঠীহিংসার ভুয়ো ছবি ও খবর প্রচার, ৭১ জনের বিরুদ্ধে মামলা ত্রিপুরা পুলিশের

বাংলাদেশের ঘটনার জেরে ত্রিপুরায় মুসলিমদের উপর হামলা এবং ধর্মস্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ হয়েছে বলে কিছু ‘খবর’ নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছিল।

অশান্তি ঠেকাতে ত্রিপুরা পুলিশের তৎপরতা।

অশান্তি ঠেকাতে ত্রিপুরা পুলিশের তৎপরতা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ২১:৪৮
Share: Save:

নেটমাধ্যমে প্ররোচনামূলক পোস্ট করার অভিযোগে মোট ৭১ জনের নামে মামলা করেছে ত্রিপুরা পুলিশ। বুধবার সরকারি ভাবে এ কথা জানিয়েছে।

নেটমাধ্যমে ভুয়ো ছবি এবং খবর প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা এবং গোষ্ঠীহিংসা ছড়ানোর চেষ্টার অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করা হবে বলেও ত্রিপুরা পুলিশ জানিয়েছে।

বাংলাদেশে কুমিল্লা-কাণ্ডের জেরে ত্রিপুরায় মুসলিমদের উপর হামলা এবং ধর্মস্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ হয়েছে বলে কিছু ‘খবর’ নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। গত গত বুধবার উত্তর ত্রিপুরা জেলার পানিসাগরে বিশ্ব হিন্দু পরিষদের একটি মিছিল ঘিরে অশান্তির কথা জানানো হয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমেও।

এর পর ত্রিপুরা পুলিশ টুইটার বিবৃতিতে জানায়, ওই এলাকায় মুসলিমদের ধর্মস্থান অক্ষত এবং সুরক্ষিত রয়েছে। নেটমাধ্যমে ভুয়ো ছবি ও ‘খবর’ ছড়ানো হচ্ছে। পাশাপাশি, রাজ্যবাসীর কাছে শান্তি সম্প্রীতি বজায় রাখারও আবেদনও জানানো হয়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সরকার। প্রসঙ্গত, দুর্গাপুজোর সময় কুমিল্লার একটি মণ্ডপে পবিত্র কোরানের অবমাননার অভিযোগ ঘিরে বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দুদের উপর হামলা হয়েছিল। তার জেরে বাংলাদেশ সীমান্ত লাগোয়া রাজ্য ত্রিপুরাতেও উত্তেজনা তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE