Advertisement
০৪ মে ২০২৪
Uttarakhand

বৃষ্টি-বিপর্যয়ে ন’জনের মৃত্যু উত্তরাখণ্ডে, ভারী বর্ষণে জলের তলায় বহু বাড়ি

পরিস্থিতি নিয়ে খোঁজ নিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিংহ ধামি। আবহাওয়ার পূর্বাভাস নিয়মিত দেখতে চার ধাম তীর্থযাত্রীদের পরামর্শ দিয়েছেন তিনি।

photo of Uttrakhand

মঙ্গলবার বদ্রীনাথ জাতীয় সড়কে ধস নেমে বিপর্যয়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৯:২৫
Share: Save:

বৃষ্টিতে উত্তরাখণ্ডে ন’জনের মৃত্যু হয়েছে। বুধবার রাত থেকে ভারী বর্ষণে হৃষীকেশের ধলওয়ালা এবং খারা এলাকা জলমগ্ন। বেশ কয়েকটি বাড়ি জলের তলায়। দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা।

ধলওয়ালা এবং খারা এলাকায় মোতায়েন করা হয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। জলমগ্ন এলাকা থেকে প্রায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের নিরাপদ স্থানে সরানো হয়েছে।

পরিস্থিতি নিয়ে খোঁজ নিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিংহ ধামি। আবহাওয়ার পূর্বাভাস নিয়মিত দেখতে চার ধাম তীর্থযাত্রীদের পরামর্শ দিয়েছেন তিনি। সংবাদ সংস্থা এএনআইকে ধামি জানিয়েছেন। বৃষ্টিতে রাজ্যের বহু বাড়ি জলে ডুবে গিয়েছে। উদ্ধারকাজে নেমেছে রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

চলতি বছরে বর্ষার মরসুমে বেশ কয়েক বার ধস নেমেছে উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। যার জেরে দুর্ভোগে পড়েছেন সে রাজ্যের বাসিন্দারা। ধসের কারণে অবরুদ্ধ হয়েছিল বেশ কয়েকটি রাস্তা। বুধবার থেকে ভারী বৃষ্টিতে সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE