Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Heeraben Modi

প্রধানমন্ত্রী মোদীর মা হীরাবেনের স্মৃতিতে জলাধারের নামকরণ গুজরাতের রাজকোটে

গত বছর ঠিক ছিল প্রধানমন্ত্রীর মায়ের ১০০তম জন্মদিনে তাঁর নামে গুজরাতের একটি রাস্তার নাম রাখা হবে। কিন্তু শেষ মুহূর্তে সেই পরিকল্পনা ‘বিশেষ কারণে’ পিছিয়ে গিয়েছিল।

নরেন্দ্র মোদীর মা হীরাবেনের নামে গুজরাতে নয়ারি নদীর জলাধারে নামকরণ হল।

নরেন্দ্র মোদীর মা হীরাবেনের নামে গুজরাতে নয়ারি নদীর জলাধারে নামকরণ হল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৭:৫১
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সদ্যপ্রয়াত মা হীরাবেনের নামে গুজরাতে একটি নদীবাঁধের জলাধারের নামকরণ করা হল। সৌরাষ্ট্রের রাজকোট জেলায় নয়ারি নদীতে স্থানীয় কৃষকদের স্বার্থে ১৫ লক্ষ টাকা খরচ করে ওই ‘চেক ড্যাম’টি গড়েছে ‘গির গঙ্গা পরিবার ট্রাস্ট’ নামে একটি জনসেবা সংস্থা।

রাজকোট-কালাওয়াড় সড়কের অদূরে ভগৌড়ার গ্রামে গড়ে ওঠা ওই ড্যামের উদ্বোধন ছিল বুধবার। ‘গির গঙ্গা পরিবার ট্রাস্ট’-এর প্রধান দিলীপ শাক্যর পাশাপাশি, ওই উদ্বোধন কর্মসূচিতে হাজির ছিলেন স্থানীয় বিজেপি বিধায়ক দর্শিতা শাহ এবং রাজকোটের মেয়র প্রদীপ দেব। সেখানে দিলীপ প্রস্তাব দেন প্রধানমন্ত্রীর মায়ের স্মরণে ড্যামের নাম রাখা হোক ‘হীরাবেন স্মৃতি সরোবর’। সকলেই একযোগে সেই প্রস্তাবে সায় দেন।

প্রসঙ্গত, ১৮ জুন ছিল হীরাবেনের জন্মদিন। গত বছর ঠিক ছিল প্রধানমন্ত্রীর মায়ের ১০০তম জন্মদিনে তাঁর নামে গুজরাতের একটি রাস্তার নাম রাখা হবে। গান্ধীনগরের রায়সন এলাকার একটি রাস্তার নাম হীরাবেনের নামে করার কথাও জানিয়েছিল স্থানীয় পুর প্রশাসন। কিন্তু শেষ মুহূর্তে সেই পরিকল্পনা ‘বিশেষ কারণে’ পিছিয়ে গিয়েছিল। গত ৩০ ডিসেম্বর আমদাবাদে প্রয়াত হন শতায়ু হীরাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heeraben Modi Narendra Modi Gujarat Rajkot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE