Advertisement
২৮ মে ২০২৪
Jharkhand Police

মাথার দাম ছিল পাঁচ লক্ষ টাকা! ঝাড়খণ্ডে গুলির লড়াইয়ে নিহত সেই নকশালপন্থী কমান্ডার

রাঁচি গ্রামীণ পুলিশ জেলার সুপার নওশাদ আলম সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, সোমবার রাতে রাজধানী শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে ঠাকুরগাঁও এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

ঝাড়খণ্ড পুলিশের অভিযানে উদ্ধার অস্ত্র।

ঝাড়খণ্ড পুলিশের অভিযানে উদ্ধার অস্ত্র। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৯:৩২
Share: Save:

সিপিআই (মাওবাদী) ভেঙে তৈরি হওয়া সশস্ত্র গোষ্ঠী পিএলএফআই (পিপলস লিবারেশন ফ্রন্ট অব ইন্ডিয়া)-এর বিরুদ্ধে বড় অভিযান চালাল ঝাড়খণ্ড পুলিশ। সোমবার গভীর রাতে গুলির লড়াইয়ে নিহত হয়েছেন পিএলএফআইয়ের প্রথম সারির নেতা বিশাল শর্মা ওরফে শাহু। তার মাথার দাম ছিল ৫ লক্ষ টাকা।

রাঁচী গ্রামীণ পুলিশ জেলার সুপার নওশাদ আলম সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, রাজধানী শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে ঠাকুরগাঁও এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। পিএলএফআই গেরিলা বাহিনীর এক কমান্ডার সেখানে এক ব্যবসায়ীর কাছ থেকে টাকা আদায় করতে আসছেন বলে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। লড়াইয়ের পর বিশালের দেহের পাশাপাশি একটি হালকা মেশিনগান এবং বেশ কিছু তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

রাঁচীর এসএসপি কুশোর কৌশলের নেতৃত্বে অভিযানে বিশাল নিহত হলেও তাঁর সঙ্গীরা অন্ধকারের সুযোগে জঙ্গলে গা ঢাকা দেন বলে পুলিশের তরফে জানানো হয়েছে। আলম বলেন, ‘‘একদা সিপিআই (মাওবাদী)-র গেরিলা সংগঠন পিএলজিএতে ছিলেন বিশাল। বুডমু, ঠাকুরগাঁও-সহ বেশ কিছু এলাকায় সক্রিয় ছিল তাঁর বাহিনী। খুন-সহ একাধিক মামলায় অভিযুক্ত ছিলেন এই নকশালপন্থী কমান্ডার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE