Advertisement
০৩ মে ২০২৪
Couple Arrest

আমেরিকায় বসবাসকারী আত্মীয়ের সংস্থার নামে ৩০ কোটির ব্যাঙ্কঋণ লোপাট! ধৃত অভিযুক্ত দম্পতি

পুলিশ সূত্রে খবর, পঞ্জাবের মোহালি জেলার খরড় এলাকার অভিযুক্ত দম্পতি-সহ পাঁচ জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

An image of an arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ২২:৫৫
Share: Save:

আমেরিকায় থাকাকালীন দেশের কয়েক জন আত্মীয়কে তাঁর সংস্থার দেখভালের জন্য নিযুক্ত করেছিলেন। অভিযোগ, সেই আত্মীয়েরাই জাল নথি দেখিয়ে তাঁর নামে ব্যাঙ্ক থেকে ৩০ কোটি টাকা ঋণ নিয়ে নিজেদের মধ্যে ভাগবাঁটোয়ারা করে নিয়েছেন। আমেরিকাবাসী এক ভারতীয়ের এই অভিযোগের ভিত্তিতে পঞ্জাবের এক দম্পতিকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, পঞ্জাবের মোহালি জেলার খরড় এলাকার অভিযুক্ত দম্পতি-সহ পাঁচ জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে। গ্রেফতারির পর আদালতে হাজির করানো হলে তাঁদের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। গুরুমুখ সিংহ নামে এক নির্মাণ ব্যবসায়ীর অভিযোগ, আমেরিকায় থাকাকালীন নিজের সংস্থার দায়িত্ব দিয়ে গিয়েছিলেন ওই দম্পতি-সহ কয়েক জন আত্মীয়ের উপর। গুরুমুখে কথায়, ‘‘সংস্থার কয়েক জনের সঙ্গে যোগসাজশে আমার সম্পত্তির নামে কোটি কোটি টাকা ব্যাঙ্কঋণ নেন অভিযুক্তেরা। এর পর সেই টাকা নিজেদের মধ্যে ভাগ করে নেন।’’

গুরুমুখের অভিযোগের তদন্তে নেমে অভিযুক্ত দম্পতিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নরিন্দর সিংহ নামে এক পুলিশকর্তা। দম্পতি-সহ মোট পাঁচ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তবে বাকি তিন জন এখনও পলাতক বলে জানিয়েছেন ওই পুলিশকর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Bank Scam Financial Fraud Couple Arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE