Advertisement
১৯ জুন ২০২৪
Devendra Fadnavis

কোটি টাকা ঘুষের প্রস্তাব ফডণবীসের স্ত্রীকে! পুলিশের নিশানায় মুম্বইয়ের পোশাকশিল্পী

মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা (শিন্ডে)-বিজেপির জোট সরকারের উপমুখ্যমন্ত্রী, বিজেপি নেতা দেবেন্দ্রের হাতেই রয়েছে পুলিশ দফতর।

A Designer from Mumbai booked for trying to bribe Maharashtra deputy CM Devendra Fadnavis wife Amruta with Rs 1 crore

অমৃতা এবং দেবেন্দ্র ফড়ণবীস। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৩:২৫
Share: Save:

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসের স্ত্রী অমৃতাকে ১ কোটি টাকা ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগে এক পোশাকশিল্পী এবং তাঁর বাবার নামে ‘অপরাধমূলক ষড়যন্ত্রের’ মামলা রুজু করল মুম্বই পুলিশ। অনীক্ষা নামে ওই পোশাকশিল্পী একটি পুরনো ফৌজদারি মামলা ধামাচাপ দেওয়ার জন্য অমৃতাকে ওই ঘুষের প্রস্তাব দিয়েছিলেন বলে অভিযোগ।

মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা (শিন্ডে)-বিজেপির জোট সরকারের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্রের হাতেই রয়েছে স্বরাষ্ট্র দফতর। সেই ক্ষমতা কাজে লাগিয়েই অমৃতাকে ওই ফৌজদারি মামলা থেকে তাঁদের নাম বাদ দেওয়ার জন্য অনীক্ষা এবং তাঁর বাবা বার বার ‘অনুরোধ’ জানিয়েছিলেন বলে অভিযোগ। শেষ পর্যন্ত অমৃতা গত ২০ ফেব্রুয়ারি মালাবার হিল থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেন।

মুম্বই পুলিশের একটি সূত্র উদ্ধৃত করে ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবরে দাবি, গত ১৬ মাসে একাধিক বার অমৃতার সঙ্গে যোগাযোগ করেছিলেন অনীক্ষা এবং তাঁর বাবা। গত ১৮ এবং ১৯ ফেব্রুয়ারি অজানা ফোন নম্বর থেকে পুলিশমন্ত্রীর স্ত্রীকে ভিডিয়ো এবং অডিয়ো বার্তাও পাঠিয়েছিলেন তাঁরা। ১ কোটি টাকা ঘুষের প্রস্তাবের পাশাপাশি, কয়েক জন ‘বুকি’র সঙ্গে যোগাযোগ করিয়ে দিয়ে আরও টাকা পাওয়ার সুযোগ করে দেওয়ারও প্রস্তাব দেন। এর পরেই পুলিশে অভিযোগ জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE