Advertisement
০৫ মার্চ ২০২৪
Bomb Scare

গোয়ার বিমানে বোমাতঙ্ক! মস্কো থেকে আসা উড়ান জরুরি অবতরণ করল গুজরাতের জামনগরে

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, বিমানটিকে আপাতত ‘আইসলেশন ওয়ে’তে রাখা হয়েছে। যাতে অন্যান্য বিমানের থেকে সেটির দূরত্ব বজায় থাকে। রাশিয়া দূতাবাসেও জানিয়ে দেওয়া হয়েছে এই জরুরি অবতরণের কথা।

বোমাতঙ্কের জেরে দিশা বদলালো প্লেন।

বোমাতঙ্কের জেরে দিশা বদলালো প্লেন। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ০১:১৪
Share: Save:

রাশিয়ার মস্কো থেকে গোয়ার উদ্দেশে রওনা হয়েছিল যাত্রিবাহী বিমানটি। কিন্তু গন্তব্যে পৌঁছনোর আগেই বিপত্তি। বিমানে বোমা আছে বলে হুমকি ফোন আসে। তার পরেই তড়িঘড়ি গুজরাতের জামনগরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। যাত্রীরা সকলে সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রের খবর, প্রায় ২৪৪ জন যাত্রী নিয়ে মস্কো থেকে উড়েছিল বিমানটি। গোয়ার দাবোলিম বন্দরে নামার কথা ছিল বিমানটির। কিন্তু সোমবার অবতরণের কিছু আগেই গোয়ার এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এর কাছে হুমকি ফোন আসে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিমানটিকে গোয়ার বদলে গুজরাতের দিকে ঘুরিয়ে দেওয়া হয়।। রাত ৯টা ৪৯ মিনিটে বিমানটি যাত্রীদের নিয়েই জামনগরে বায়ুসেনার ঘাঁটিতে অবতরণ করে।

খবর পেয়েই বায়ুসেনার ঘাঁটিতে পৌঁছে যায় বোমা নিষ্ক্রিয়কারী দল এবং স্থানীয় পুলিশ, প্রশাসন। পাইলট, কেবিন ক্র-সহ সকল যাত্রীদের তৎক্ষণাৎ নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে আসা হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, বিমানটিকে আপাতত ‘আইসলেশন ওয়ে’- তে রাখা হয়েছে। যাতে অন্য বিমানগুলির থেকে সেটির দূরত্ব বজায় থাকে। রাশিয়া দূতাবাসেও জানিয়ে দেওয়া হয়েছে এই জরুরি অবতরণের কথা। এখনও খানাতল্লাশি করা হচ্ছে বিমানটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE