Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Railways

পণ্য বহনে ব্যাপক আয় বৃদ্ধি রেলের

আয়ের নিরিখে বিগত অর্থবর্ষে রেলের পণ্য পরিবহণ খাতে আয় হয়েছিল ৭৮,৯২১ কোটি টাকা। চলতি বছরে গত ২২ অক্টোবর পর্যন্ত ওই খাতে ৯২,৩৪৫ কোটি টাকা আয় হয়েছে রেলের।

চলতি বছরে পণ্য পরিবহণের পরিমাণ ৮৫৫.৬৩ মিলিয়ন টন।

চলতি বছরে পণ্য পরিবহণের পরিমাণ ৮৫৫.৬৩ মিলিয়ন টন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৮:২৪
Share: Save:

দীর্ঘ সময় করোনা অতিমারি চলার পরে আর্থিক দুরবস্থার মোকাবিলায় চলতি অর্থবর্ষের শুরু থেকেই পণ্য পরিবহণে বিশেষ জোর দিয়েছিল রেল। তাদের সেই ধারাবাহিক প্রয়াসের ফলে এই আর্থিক বছরের প্রথম সাত মাসে (গত ২২ অক্টোবর পর্যন্ত প্রাপ্ত হিসাব) বিগত বছরের তুলনায় পণ্য পরিবহণ খাতে ১৩,৪২৪ কোটি টাকা আয় বেড়েছে বলে রেল সূত্রের খবর।

রেলের তরফে জানানো হয়েছে, বিগত আর্থিক বছরে একই সময়সীমার মধ্যে রেল ৭৮৬.২ মিলিয়ন টন পণ্য বহন করেছিল। চলতি বছরে পণ্য পরিবহণের পরিমাণ হয় ৮৫৫.৬৩ মিলিয়ন টন। পরিমাণগত দিক থেকে রেলে পণ্য পরিবহণ বেড়েছে নয় শতাংশের কাছাকাছি।

আয়ের নিরিখে বিগত অর্থবর্ষে রেলের পণ্য পরিবহণ খাতে আয় হয়েছিল ৭৮,৯২১ কোটি টাকা। চলতি বছরে গত ২২ অক্টোবর পর্যন্ত ওই খাতে ৯২,৩৪৫ কোটি টাকা আয় হয়েছে রেলের। আর্থিক বছরের গোড়া থেকে শুধু অক্টোবরের ২১ তারিখ পর্যন্ত গত বছর যেখানে পণ্য পরিবহণ থেকে রেলের আয় হয়েছিল ১২,৩১৩ কোটি টাকা, সেখানে চলতি বছর অক্টোবর পর্যন্ত তাদের আয় হয়েছে ১৩,৩৫৩ কোটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Revenue Goods
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE