Advertisement
০৬ মে ২০২৪
Leopard

বাঘ ধরার ফাঁদে টোপ ছিল মুরগি, চুরি করতে ঢুকে নিজেই পড়লেন ফাঁদে, তার পর?

এলাকায় চিতাবাঘের উপদ্রব শুরু হওয়ার পর বন দফতর খাঁচা পাতে। তাতে টোপ হিসাবে রাখা হয় একটি মুরগি। সেই মুরগি চুরি করতে ঢুকেই খাঁচায় আটকে পড়লেন এক ব্যক্তি।

man stuck in a leopard cage in Bulandshahr

বাঘের খাঁচায় মুরগি চুরি করতে গিয়ে কী ঘটল! ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০৮
Share: Save:

বাঘ ধরতে পাতা খাঁচায় রাখা ‘টোপ’ মুরগি নিতে গিয়ে নিজেই ফাঁদে পড়ে গেলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরের একটি গ্রামে। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি খাঁচার ভিতরে আটকে পড়েছেন। খাঁচার সবুজ লোহার রড ধরে তাঁকে বার করার আকুতি জানাচ্ছেন। পরবর্তী কালে বন বিভাগ থেকে এই ভিডিয়োর সত্যতা স্বীকার করা হয়। তার পরেই জানা যায় গোটা ঘটনা।

সংবাদ সংস্থা এএনআইকে বন দফতরের আধিকারিক রাধেশ্যাম জানিয়েছেন, এক ব্যক্তি খাঁচায় ঢুকে মুরগি নিতে চেয়েছিলেন। মুরগিটি টোপ হিসাবে খাঁচায় রাখা হয়েছিল। মুরগিতে টান পড়তেই খাঁচার দরজা নেমে আসে। তিনি বলেন, ‘‘এই এলাকায় একটি চিতাবাঘ ঘুরছে খবর পাওয়ার পরই আমরা খাঁচা পাতি। তার আগে এলাকায় চিতাবাঘটিকে খুঁজে দেখা হয়েছিল কিন্তু পাওয়া যায়নি। তাই খাঁচা পাতা হয়।’’

কিন্তু কী ভাবে বাঘের খাঁচায় মানুষ আটকে পড়লেন? বনাধিকারিকরা বলছেন, ‘‘টোপ হিসাবে মুরগি রাখা হয়েছিল খাঁচায়। যাতে মুরগির টানে চিতাবাঘ এসে ঢোকে খাঁচায়। কিন্তু ওই ব্যক্তি ঢুকে পড়লেন। তিনি মুরগিকে টানতেই খাঁচার দরজা বন্ধ হয়ে যায়। ওই ব্যক্তি আটকে পড়েন। কিছু ক্ষণের মধ্যেই অবশ্য তাঁকে মুক্ত করা হয়।’’

উত্তরপ্রদেশের এই অংশে চিতাবাঘের উৎপাত নতুন কিছু না। বিভিন্ন সময় খাবারের আশায় মানুষের বসতি এলাকায় তারা ঢুকে পড়ে। গবাদি পশুদের প্রাণও যায় তাদের হাতে। বন দফতরও চিতাবাঘ ধরতে খাঁচা পাতে। কিন্তু চিতাবাঘ ধরার খাঁচায় মুরগি চুরি করতে ঢুকে ফাঁদে আটকে পড়ার ঘটনা মনে করতে পারছেন না কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard rooster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE