Advertisement
০৫ মে ২০২৪
mumbai

Mumbai: কুরিয়ারে বিস্ফোরক পাঠিয়ে ধৃত কিশোর

দু’টি কম্পিউটার প্রসেসর-সহ বেশ কিছু জিনিসের দাম দেখানো হয় প্রায় ৯.৮ লক্ষ টাকা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ০৮:২৬
Share: Save:

বিমার টাকা পেতে কুরিয়ারে বিস্ফোরক পাঠানোর ফন্দি এঁটেছিল এক কিশোর। কিন্তু আটঘাট বেঁধে নেমেও শেষরক্ষা হল না। অবশেষে পুলিশের হাতে ধরা পড়ল মুম্বইয়ের সান্তাক্রুজ এলাকারওই বাসিন্দা।

দিন সাতেক আগে যোগেশ্বরী এলাকার কুরিয়ার সংস্থাটিতে আসা একটি প্যাকেটে আগুন ধরার অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। সেই সূত্রে শুক্রবার ওই কিশোরকে গ্রেফতার করে ‘জুভেনাইল হোমে’ পাঠানো হয়েছে। সেখানে ২৭ জুলাই পর্যন্ত তাকে রাখা হবে।

তাকে জেরা করে পুলিশ জানিয়েছে, অনলাইনে বিমার একটি বিজ্ঞাপন দেখে সহজে টাকা রোজগারের ফন্দি এঁটেছিল কিশোর। সেইমতো একটি ভুয়ো বিল বানায় সে। যাতে দু’টি কম্পিউটার প্রসেসর-সহ বেশ কিছু জিনিসের দাম দেখানো হয় প্রায় ৯.৮ লক্ষ টাকা। সেগুলি দিল্লির একটি ভুয়ো ঠিকানায় পৌঁছে দেওয়ার জন্য কুরিয়ার সংস্থাটিতে পাঠায় সে। যদিও প্যাকেটের মধ্যে সে-সব কিছুই ছিল না। পরিবর্তে বারুদ, বৈদ্যুতিন সার্কিট বোর্ড, মোবাইল ফোন দিয়ে তার নিজের বানানো বিস্ফোরক রাখা ছিল। এ দিকে, সেই ভুয়ো বিল দেখিয়ে একটি বিমা কেনে কিশোর। তাতে শর্ত ছিল, পণ্য পরিবহণের সময়ে জিনিস নষ্ট হলে ক্ষতিপূরণ দেবে বিমা সংস্থা। কুরিয়ারে পাঠানো প্যাকেটে বিস্ফোরণ ঘটিয়ে ক্ষতিপূরণের টাকা আদায় করার ফন্দি আঁটে ছেলেটি। গত মঙ্গলবার কুরিয়ার সংস্থার অফিসে রাখা ওই প্যাকেটে আচমকা আগুন ধরে যায়। আতঙ্ক ছড়ালেও কেউজখম হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Courier
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE