Advertisement
০৩ মে ২০২৪
Landslide in Nainital

ধসের কবলে নৈনিতাল! দোতলা বাড়ি মুখ থুবড়ে মাটিতে, হতাহতের কোনও খবর নেই

ধসের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, দোতলা বাড়িটি ক্রমশ ঢালের দিকে বেঁকে যায়। এর পর বিকট শব্দে ওই ফাঁকা বাড়িটি মাটিতে লুটিয়ে পড়ে।

An image of House collapse

নৈনিতালে ধসের জেরে ভেঙে পড়ল একটি দোতলা বাড়ি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উত্তরাখণ্ড শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ০২:৫৬
Share: Save:

নৈনিতালের বেশ কয়েকটি এলাকায় শনিবার ভোরে ধস নামে। তার জেরে ভেঙে পড়ে একটি দোতলা বাড়ি। ওই ভেঙে পড়ার ভিডিয়ো নিমেষে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। তবে এই ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

ধসের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, দোতলা বাড়িটি ক্রমশ ঢালের দিকে বেঁকে যায়। এর পর বিকট শব্দে ওই ফাঁকা বাড়িটি মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয় সূত্রে খবর, ধসের কারণে বাড়িটিতে যখন ফাটল ধরতে শুরু করে তখনই বাসিন্দারা বাড়িটি ফাঁকা করে দেন। ফলে কেউ আহত হননি। বাড়ির ফাটল বাড়তে বাড়তে এক সময় ১২ কামরা-সহ বিশাল দোতলা বাড়িটি মাটিতে মুখ থুবড়ে পড়ে। উত্তরাখণ্ড প্রশাসন ওই দুর্ঘটনার পর নৈনিতালের মাল্লিতল এলাকার বাকি বাসিন্দাদেরও তাঁদের বাড়ি ফাঁকা করে দেওয়ার নির্দেশ দেয়।

চলতি বছর উত্তরাখণ্ডে প্রাকৃতিক বিপর্যয়ের জেরে এখন পর্যন্ত ১১১ জনের মৃত্যু হয়েছে। তার সঙ্গে ৪৫ হাজার ৬৫০টি পরিবার আক্রান্ত হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nainital House collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE