Advertisement
০৮ মে ২০২৪
Tamil Nadu Incident

চলন্ত বাসের মেঝে ভেঙে ‘পাতাল প্রবেশ’ মহিলার! গর্তে পড়েও প্রাণে বাঁচলেন

এই ঘটনাকে হাতিয়ার করে আসরে নেমেছে বিজেপি। শাসক দলের বিরুদ্ধে সুর চড়িয়েছে তারা। তামিলনাড়ু বিজেপির সভাপতি কে আন্নামালাই ঘটনাটির ভিডিও পোস্ট করেছেন।

A woman survived after falling through hole in moving bus

চলন্ত বাসের মেঝে ভেঙে নীচে পড়ে গেলেন মহিলা। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৩
Share: Save:

বাসে চেপে বাড়ি ফিরছিলেন মহিলা। আচমকাই বাসের মেঝে ভেঙে যাওয়ায় গর্তের মধ্যে পড়ে যান তিনি। কিন্তু অন্যান্য যাত্রীদের তৎপরতায় শেষ পর্যন্ত প্রাণে বেঁচে যান ওই মহিলা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, চেন্নাইয়ের এক মহিলা ভাল্লানগর থেকে ৫৯ নম্বরের সরকারি বাসে চেপেছিলেন। গন্তব্য ছিল থিরুভেরকাডু। নিজের সিট থেকে ওঠার সঙ্গে সঙ্গেই দুর্ঘটনাটি ঘটে। চলন্ত বাসের মেঝে হঠাৎই ভেঙে যায়। সেই ভাঙা মেঝের গর্ত দিয়ে সোজা রাস্তায় পড়ে যাচ্ছিলেন মহিলা। কিন্তু আশপাশের যাত্রীরা তৎক্ষণাৎ ওই মহিলার হাত ধরে ফেলেন। তার পর টেনে উপরে তুলে আনেন। বাকি যাত্রীদের চিৎকার শুনে চালকও বাস থামিয়ে দেন।

ওই বাসের এক অন্য যাত্রীর কথায়, ‘‘বাসটি খুব জোরে চলছিল। ওই মহিলা নিজের সিট ছেড়ে উঠতেই বাসের মেঝে ভেঙে ভেতরে ঢুকে যান। সেই সময় তাঁর আশপাশে থাকা যাত্রীরাই তাঁকে টেনে তোলেন। পাশাপাশি চালকও সঙ্গে সঙ্গে বাস থামিয়ে দেওয়ায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে।’’ তবে সরকারি বাসের এমন দুরবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। বাস থেকে নেমে বিক্ষোভ দেখান তাঁরা।

তাঁদের কথায়, ‘বেশির ভাগ সরকারি বাসের অবস্থাই একই রকম। ভাঙাচোরা বাসে প্রতি দিন জীবন হাতে নিয়ে যাতায়াত করতে হয়।’’ এই ঘটনাকে হাতিয়ার করে আসরে নেমেছে বিজেপি। শাসকদলের বিরুদ্ধে সুর চড়িয়েছে তারা। তামিলনাড়ু বিজেপির সভাপতি কে আন্নামালাই ঘটনাটির ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি লেখেন, তামিলনাড়ুতে ডিএমকে সরকার কী ভাবে কাজ করছে এই ঘটনা তার প্রমাণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE