Advertisement
২০ এপ্রিল ২০২৪
Arvind Kejrieal

Goa Election:গোয়ায় কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ পরোক্ষে ​বিজেপি-কে সমর্থন: কেজরীবাল

গোয়ায় ভোটারদের সামনে দু’টি পছন্দ। স্বচ্ছ সরকার চাইলে তাঁরা আপ-কে ভোট দিতে পারেন। অন্য বিকল্পটি হল, সরাসরি অথবা পরোক্ষে বিজেপি-কে ভোট দেওয়া।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪২
Share: Save:

গোয়ায় কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ পরোক্ষ ভাবে বিজেপি-কে ভোট দেওয়া। ওই রাজ্যে কংগ্রেস থেকে যে হারে নেতানেত্রীরা বিজেপি-তে যোগ দিয়েছেন, তার প্রেক্ষিতে এই মন্তব্য দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরীবালের। তাঁর মতে, গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে মূলত বিজেপি এবং আপ-এর মধ্যে।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কেজরীবাল বলেন, ‘‘গোয়া মানুষের সামনে দু’টি পছন্দ। স্বচ্ছ ও সৎ সরকার চাইলে আপনারা আপ-কে ভোট দিতে পারেন। অন্য বিকল্পটি হল, সরাসরি অথবা পরোক্ষে বিজেপি-কে ভোট দেওয়া। কংগ্রেসকে ভোট দিলে পরোক্ষে তা বিজেপি-কেই দেওয়া হবে। কারণ, কংগ্রেস নেতারা ভোটে জিতলেও চলে যাবেন বিজেপি-তে।’’

২০১৭ সালের পর থেকে এই উপকূল রাজ্যের পরিস্থিতির দিকে ইঙ্গিত করে কেজরীবাল এ কথা বলেছেন বলে মনে করছেন রাজনীতির কারবারিদের একাংশ। কংগ্রেস ওই রাজ্যে ১৭ জন বিধায়ক নিয়ে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে আসে। অথচ বর্তমানে কংগ্রেসের বিধায়ক সংখ্যা মাত্র দুই। বিজেপি ওই রাজ্যে ক্ষমতায় আসার পর একে একে কংগ্রেস বিধায়করা পদ্মশিবিরে নৌকা বেঁধেছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে প্রথম গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী দেয় আপ। এ বছরের নির্বাচনে তারা গোয়ার সবক’টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছে। ১৪ ফেব্রুয়ারি গোয়ার ৪০ বিধানসভা আসনে ভোটগ্রহণ করা হবে। ফল প্রকাশ ১০ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE