Advertisement
২৬ এপ্রিল ২০২৪
AAP

গুজরাতে ১৮২ আসনে লড়বে আপ

গত মার্চ মাসে পঞ্চায়েত নির্বাচনে সৌরাষ্ট্র, মধ্য, উত্তর ও দক্ষিণ গুজরাত থেকে কার্যত মুছে গিয়েছে রাহুল গাঁধীর দল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৬:৪১
Share: Save:

আগামী বছর গুজরাত বিধানসভা নির্বাচনে রাজ্যের ১৮২টি আসনে লড়ার সিদ্ধান্ত নিল আম আদমি পার্টি। মাস দুয়েক আগের পঞ্চায়েত ভোটে বিরোধী দল হিসেবে ভাল ফল করায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে দল। যদিও রাজনৈতিক শিবিরের মতে, দিল্লির ধাঁচে গুজরাতেও মূলত কংগ্রেসকে কার্যত মুছে দিয়ে নিজেদের বিজেপির বিকল্প হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছেন কেজরী।

গত মার্চ মাসে পঞ্চায়েত নির্বাচনে সৌরাষ্ট্র, মধ্য, উত্তর ও দক্ষিণ গুজরাত থেকে কার্যত মুছে গিয়েছে রাহুল গাঁধীর দল। উল্টে যে এলাকাগুলিতে কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল সেখানে আসন দখল করে নিয়েছে আপ ও হায়দরাবাদের এমআইএম দল। ওয়েইসির দলের মতোই আপের সঙ্গেও বিজেপির বোঝাপড়া রয়েছে বলেও একাধিক বার সরব হয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতারা মনে করেন, আপকে পিছন থেকে সমর্থন করে কংগ্রেসকে দুর্বল করতে চায় বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করে আপের দাবি, নীতিগত ভাবে দলের প্রতিদ্বন্দ্বী বিজেপি। সূত্রের মতে, সে রাজ্যে কংগ্রেসের টিকিটে জেতা হার্দিক পটেলকে নিজেদের মুখ হিসেবে দাঁড় করানো নিয়ে কথা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal AAP Aam Admi Party
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE