Advertisement
০৯ মে ২০২৪
Manish Sisodia

নিজেদের হেফাজতে নিতে চাইল না সিবিআই, ২০ মার্চ পর্যন্ত জেলে সিসৌদিয়া, জানাল কোর্ট

সিবিআই সূত্রে খবর, আপ নেতাকে নতুন করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায়নি তারা। বরং সিসৌদিয়াকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর জন্য আদালতে আর্জি জানায় তদন্তকারী সংস্থাটি।

AAP\\\\\\\\\\\\\\\'s Manish Sisodia sent to judicial custody till March 20 in liquor scam case

১৪ দিনের জেল হেফাজত মণীশ সিসৌদিয়ার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৫:০৯
Share: Save:

আগামী ২০ মার্চ পর্যন্ত জেলে থাকতে হবে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে। সোমবার এমনই নির্দেশ দিয়েছে দিল্লির বিশেষ সিবিআই আদালত। সিবিআই সূত্রে খবর, আপ নেতাকে নতুন করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায়নি তারা। বরং সিসৌদিয়াকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর জন্য আদালতে আর্জি জানায় তদন্তকারী সংস্থাটি। তারপরেই আদালত সিসৌদিয়াকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়।

গত রবিবার দিল্লির বিশেষ সিবিআই আদালতে সিবিআই অভিযোগ করে যে, আবগারি দুর্নীতির তদন্তে সহযোগিতা করছেন না দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়া। তদন্তকারী সংস্থার তরফে তাঁকে আরও ৩ দিনের জন্য হেফাজতে নেওয়ার দাবি জানানো হয়। সেই আবেদন ‘আংশিক’ মেনে বিচারক আরও ২দিনের জন্য সিসৌদিয়াকে সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন। সিসৌদিয়ার আইনজীবী তাঁর জামিনের পক্ষে সওয়াল করে জানিয়েছিলেন, তাঁর মক্কেলের স্ত্রী গুরুতর অসুস্থ। পাশাপাশি তিনি বলেন, ‘‘সিবিআইয়ের অদক্ষতা কখনওই জামিন না পাওয়ার কারণ হতে পারে না।’’

প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে ২৬ ফেব্রুয়ারি সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। ২৭ ফেব্রুয়ারি তাঁকে দিল্লির রাউস এভিনিউ আদালতে হাজির করানো হলে বিচারক ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। সেই সময়সীমা শেষ হওয়ায় শনিবার তাঁকে আদালতে হাজির করানো হয়। এর আগে জামিনের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সিসৌদিয়া। কিন্তু শীর্ষ আদালত তাঁকে নিম্ন আদালতে যাওয়ার পরামর্শ দেয়। তারপরেই দিল্লির রাউস এভিনিউ আদালতে জামিনের আর্জি জানান কেজরীওয়ালের প্রাক্তন ‘ডেপুটি’। ১০ মার্চ এই সংক্রান্ত শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE