Advertisement
২৬ এপ্রিল ২০২৪
আগামী ২৭ জুলাই এবিপি এডুকেশনের দ্বারা আয়োজিত একটি ওয়েবিনারে উপস্থিত থাকছেন খ্যাতনামা সাংবাদিক তথা প্রখ্যাত ফুড ও ট্রাভেল রাইটার বীর সাংঘবি।
Journalism

ABP Education Admission Fair: সাংবাদিকতার সেকাল-একাল নিয়ে বীর সাংঘবির স্পেশাল সেশন, আপনি থাকছেন তো?

আগামী ২৭ জুলাই এবিপি এডুকেশনের দ্বারা আয়োজিত একটি ওয়েবিনারে উপস্থিত থাকছেন খ্যাতনামা সাংবাদিক তথা প্রখ্যাত ফুড ও ট্রাভেল রাইটার বীর সাংঘবি।

বীর সাংঘবির স্পেশাল সেশন

বীর সাংঘবির স্পেশাল সেশন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ০২:২৬
Share: Save:

আইন সভা, বিচার ব্যবস্থা, প্রশাসন পেরিয়ে গণমাধ্যম। অর্থাৎ গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। যার উপরে ভিত্তি করে দাঁড়িয়ে আছে ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো। বর্তমান সময়ে গণমাধ্যমের ভুমিকা নিয়ে প্রায়শই চর্চা হয়। কেউ বা প্রশ্ন তোলেন, কেউ বা বাহবা দেন। মানুষের এই চাহিদার কথা মাথায় রেখে প্রতিনিয়ত বদলে যাচ্ছে গণমাধ্যমগুলির আচরণ। এই বদল সমাজের পক্ষে ঠিক কতটা হিতকর? বিগত কয়েক দশকে কী কী পরিবর্তনের সাক্ষী থেকেছে এই গণমাধ্যমগুলি? আদৌ কতটা বদল ঘটেছে সাংবাদিকতার মানে? তথ্যের যানজট থেকে বের হয়ে গণমাধ্যমগুলি কী আদতে হরেক মেলার বিনোদুনিয়ায় প্রবেশ করেছে? এর ভবিষ্যত কী? কেরিয়ার হিসেবে কতটা সাফল্য রয়েছে সাংবাদিকতার জগতে? এই সমস্ত প্রশ্নের উত্তর দিতে আগামী ২৭ জুলাই এবিপি এডুকেশনের দ্বারা আয়োজিত একটি ওয়েবিনারে উপস্থিত থাকছেন খ্যাতনামা সাংবাদিক তথা প্রখ্যাত ফুড ও ট্রাভেল রাইটার বীর সাংঘবি। ওয়েবিনারের জন্য রেজিস্ট্রেশন করতে পাশের লিংকে ক্লিক করুন - bit.ly/AdmFairPreviewAbpEd1

নীরা রাদিয়া টেপস থেকে শুরু করে একাধিক ফুড ও ট্রাভেল শো হোস্ট, বীর সাংঘবি ভারতীয় সাংবাদিকতায় একটি বড় নাম। তাঁর হাত ধরেই ভারতের কোনও কুকিং শো আন্তর্জাতিক মাত্রা পায়। হিন্দুস্তান টাইমস ব্রাঞ্চ ম্যাগাজিনে তাঁর লেখা 'রুড ফুড' কলামের জন্য ইন্ডিয়ান কালিনারি ফাউন্ডেশন তাঁকে 'বেস্ট ফুড ক্রিটিক' অ্যাওয়ার্ড দিয়েছিল। তাঁর হোস্ট করা ডিসকভারি ট্রাভেল লিভিং চ্যানেলের টেলিভিশন শো 'দ্য ম্যাটার অব টেস্ট' এবং 'বীর সাংঘবির এশিয়ান ডায়েরি' যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করে। ফুডিস্তান-এর প্রধান বিচারকও ছিলেন তিনি। এই অতিমারির সময়ে সাংবাদিকতার জগতে এমন এক প্রবাদপ্রতিম ব্যক্তিত্বের বক্তব্য শিক্ষার্থীদের মনে যথেষ্ট দাগ কাটবে বলে করা হচ্ছে।

কাদের জন্য এই ওয়েবিনার -

এই ওয়েবিনার মূলত দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের কথা ভেবে আয়োজন করা হয়েছে। যারা ভবিষ্যতে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিতে চায়, গণমাধ্যমের জগতে নিজের কেরিয়ার গড়তে চায় তাদের জন্য এই ওয়েবিনার। শিক্ষার্থীদের পাশাপাশি উঠতি সাংবাদিকরাও এই ওয়েবিনারে অংশগ্রহণ করতে পারেন। যে সমস্ত মানুষের মনে বর্তমান সাংবাদিকতা ও সাংবাদিকদের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে, তাঁরাও যু্ক্ত হতে পারে এই ওয়েবিনারে। যেহেতু বীর সাংঘবির স্বর্ণজ্জ্বল কেরিয়ারের অনেকটা অংশ জুড়েই ফুড এবং ট্রাভেল জার্নালিজম রয়েছে, সেহেতু ফুড ও ট্রাভেল ভ্লগাররাও এই ওয়েবিনারে অংশ নিতে পারেন। ওয়েবিনারের জন্য রেজিস্ট্রেশন করতে পাশের লিংকে ক্লিক করুন - bit.ly/AdmFairPreviewAbpEd1

ওয়েবিনারের তারিখ ও সময় -

আগামী ২৭ তারিখ, দুপুর ৪টে থেকে এবিপি এডুকেশনে দেখা যাবে এই ওয়েবিনার।

এই অতিমারির সময়ে শিক্ষার্থীদের কেরিয়ার গড়তে এবং তাঁদের জন্য সেরা কলেজ খুঁজে দিতে সম্প্রতি একটি ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ারের আয়োজন করেছে এবিপি এডুকেশন। এই অ্যাডমিশন ফেয়ারে শিক্ষার্থীরা নিজেদের পছন্দসই কলেজে সরাসরি ভর্তিও হতে পারবে। শুধুমাত্র কেরিয়ার ও কলেজের খোঁজই নয়, এখানে শিক্ষার্থীদের জন্য রয়েছে সমস্ত রকম সুযোগ-সুবিধা সহ কেরিয়ার সংক্রান্ত একগুচ্ছ ওয়েবিনার। সাংবাদিকতার বিষয়ে আয়োজিত ওয়েবিনারের স্পেশাল সেশনে উপস্থিত থাকছেন বীর সাংঘবি।

দেশের প্রায় ২৫টি বিশ্ববিদ্যালয় ও কলেজ এই ফেয়ারের সঙ্গে যু্ক্ত হয়েছে। ইতিমধ্যেই ২০,০০০-রও বেশি শিক্ষার্থী এই অ্যাডমিশন ফেয়ারে অংশ নিয়েছে। অনেকে সরাসরি ভর্তিও হয়ে গিয়েছে কলেজে। সন্তান এবং ছাত্র-ছাত্রীদের জন্য সঠিক কেরিয়ার বেছে নিতে এই ফেয়ারে অংশ নিয়েছেন বহু অভিভাবক ও শিক্ষকও।

বীর সাংঘবির সেশনের জন্য আসন সংখ্যা সীমিত। রেজিস্ট্রেশনের জন্য অবশ্যই ক্লিক করুন - bit.ly/AdmFairPreviewAbpEd1

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE